চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৭ মার্চের ভাষণ তরুণ প্রজন্মের পৌঁছে দিতে হবে: ওবায়দুল কাদের

৭ মার্চের ভাষণ এখন বিশ্বের সম্পদ, এটিকে তৃণমূলে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা ৭ মার্চকে নিষিদ্ধ করেছিল তাদের অনেকেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। আজ আমরা গর্বের সাথে এ দিনটি পালন করছি। কেননা এতদিন যা বাঙালির সম্পদ ছিল তা বিশ্বের সম্পদে পরিণত হয়েছে।

বুধবার সকালে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৭ মার্চ ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা।  এটিকে তৃণমূলে তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে।  ৭ই মার্চের ভাষণই হাজার বছরের একটা পরাধীন জাতিকে মুক্তি সংগ্রামের চূড়ান্ত পর্যায়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার অনুপ্রেরণা যুগিয়েছে।

এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। পরে আওয়ামী লীগের সভাপতি ও দলীয় প্রধান হিসেবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail