চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৭৯ দিন পর বাড়ি ফিরলেন ‘নিখোঁজ’ ব্যবসায়ী অনিরুদ্ধ

ব্যবসায়ী ও বেলারুশের অনারারি কনসাল অনিরুদ্ধ কুমার রায় বাসায় ফিরেছেন। এডিশনাল ডেপুটি কমিশনার মানস কুমার পোদ্দার তার ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, অনিরুদ্ধ রায়ের ভাগনে কল্লোল হাজরার কাছ থেকে তার বাসায় ফেরার বিষয়টি টেলিফোনে জানতে পেরেছে পুলিশ। ৭৯ দিন পর তিনি বাড়ি ফিরলেন।

বিজ্ঞাপন

মানস কুমার পোদ্দার জানিয়েছেন, মামলার নিয়মিত প্রক্রিয়া হিসেবে গতকাল গুলশান থানা থেকে অনিরুদ্ধ রায়ের বাসায় টেলিফোনে যোগাযোগ করা হয়। সে সময় পুলিশকে জানানো হয়, গত বৃহস্পতিবার অনিরুদ্ধ রায় নিজেই বাসায় ফিরেছেন। তবে অসুস্থ থাকায় তিনি সরাসরি পুলিশের সঙ্গে কথা বলতে পারেননি।

বিজ্ঞাপন

গত ২৭ আগস্ট রাজধানীর গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয়ে কয়েকজন রাজধানীর গুলশান থেকে তাকে তুলে নিয়ে যায় তুলে নিয়ে যায়। অপহরণের পরপরই গুলশান থানায় জিডি করেন অনিরুদ্ধ রায়ের ভাগ্নে কল্লোল হাজরা। জিডি নম্বর-১৭৭৩।

জিডিতে অভিযোগ করা হয়, ২৭ আগস্ট বিকেলে গুলশান ১ নম্বরের পাশে ইউনিয়ন ব্যাংকের সামনে থেকে ডিবি পরিচয়ে অনিরুদ্ধ রায়কে তুলে নেওয়া হয়। এসময় তার গাড়িচালকও সঙ্গে ছিলেন। তবে গাড়িচালককে অপহরণকারীরা রেখে যায়। এরপর গাড়িচালক বিষয়টি বাসায় জানালে তারা গুলশান থানায় অবহিত করেন। আইন শৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি টিম অনিরুদ্ধ রায়কে উদ্ধারের চেষ্টা করছিলো।

অনিরুদ্ধ রায় নিখোঁজ হওয়ার ঘটনায় তাঁর স্বজনেরা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর হস্তক্ষেপ কামনা করে চিঠি দেন। তাছাড়া বাংলাদেশ হিন্দু–বৌদ্ধ–খ্রীস্টান ঐক্য পরিষদও তাঁর উদ্ধারের দাবি জানিয়ে আসছিলেন।

গুলশানে বসবাস করা অনিরুদ্ধের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইরে। অনিরুদ্ধ রায় সাতবার গুরুত্বপূর্ণ ব্যবসায়িক ব্যক্তিত্ব (সিআইপি) হিসেবে সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পেয়েছেন।