চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৫০০ রানের গণ্ডি টপকাতে চায় ওয়েস্ট ইন্ডিজ

আধুনিক ওয়ানডে ক্রিকেটে ৪০০ রানের ইনিংস গড়া যে আর বিশেষ কৃতিত্বের নয়, সেটা আলাদা করে বলে দেয়ার প্রয়োজন হয় না। আসন্ন আইসিসি বিশ্বকাপে যে রানের ফুলঝুরি ফুটতে যাচ্ছে, তার ইঙ্গিত পাওয়া গেছে প্রস্তুতি ম্যাচগুলোতেই। বিশ্বকাপ শুরুর অনেক আগে থেকেই কোন দল প্রথমবার ৪০০ ছাড়িয়ে ৫০০ রানের গণ্ডি স্পর্শ করবে, তা নিয়ে চর্চা শুরু হয়ে গেছে।

বিজ্ঞাপন

ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বড় রানের ইনিংস গড়ার রেকর্ড রয়েছে ইংল্যান্ডের নামের পাশে। গত বছর চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ট্রেন্টব্রিজে ৪৮১ রানের বিশাল ইনিংস গড়েছিল ইংলিশরা। চলতি বিশ্বকাপেই সেই রেকর্ড ভেঙে নতুন নজির গড়তে চায় ওয়েস্ট ইন্ডিজ ।

বিজ্ঞাপন

অনুশীলন ম্যাচে প্রথম দল হিসাবে ৪০০ রান পার করা ওয়েস্ট ইন্ডিজ তাদের টি-টুয়েন্টি ব্র্যান্ডের ক্রিকেটে ৫০০ গণ্ডি টপকাতে পারে বলে মনে করছে ক্রিকেটের বিশেষজ্ঞমহলও।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শতরান করা শাই হোপ নিজেও মনে করেন, ওয়ানডে ক্রিকেটে ৫০০ রান করার ক্ষমতা তাদের রয়েছে। তিনি আশা করছেন, প্রথম দল হিসাবে এমন কৃতিত্ব অর্জন করতে পারেন তারাই।

হোপ বলেন, ‘এটা অবশ্যই একটা লক্ষ্য যেটা আমরা অর্জন করতে চাই। তবে প্রথম দল হিসাবে ৫০০ রানের গণ্ডি টপকাতে পারলে, সেটা দারুণ বিষয় হবে। ইতিহাসে স্থায়ী জায়গা করে নিতে চাই সবাই। আমার বিশ্বাস, আমাদের দলে সেই ব্যাটিং শক্তি রয়েছে।’

বিশ্বকাপের দ্বিতীয়দিন অর্থাৎ ৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ অভিযান।