চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২০১৪ থেকে ২০১৮: বাচসাসের বিচারে শ্রেষ্ঠ পাঁচ অভিনেতা

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার (৫ এপ্রিল) অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সুবর্ণজয়ন্তী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান। চলচ্চিত্রের বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া হয়েছে পুরস্কার। এরমধ্যে গেল পাঁচ বছরে চলচ্চিত্র বিচারে পাঁচজন অভিনেতার হাতে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার তুলে দিয়েছে বাচসাস!

২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিগত পাঁচ বছরের পাঁচ শ্রেষ্ঠ অভিনেতারা হলেন, চিত্রনায়ক ফেরদৌস, আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, শাকিব খান ও সিয়াম আহমেদ।

বাচসাস এর শ্রেষ্ঠ অভিনেতা শাখায় ২০১৪ সালে ‘এক কাপ চা’ ছবির জন্য ফেরদৌস, ২০১৫ সালে ‘ছুঁয়ে দিলে মন’-এর জন্য আরিফিন শুভ, ২০১৬ সালে ‘আয়নাবাজি’র জন্য চঞ্চল চৌধুরী, ২০১৭ সালে ‘সত্তা’র জন্য শাকিব খান এবং ২০১৮ সালে ‘দহন’-এর জন্য সিয়াম আহমেদকে পুরস্কৃত করে বাচসাস।

১৯৬৮ সালে জন্ম হলেও ১৯৭৪ সাল থেকে পুরস্কার প্রদান শুরু করে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। যদিও নানা কারণে গত ৫ বছর সেই ধারাবাহিকতায় ছেদ পড়ে। পাঁচ বছর পর আবারও গতকাল অনুষ্ঠিত হলো বাচসাস এর সুবর্ণজয়ন্তী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান। এদিন ৫০ বছর পূর্তির পাশাপাশি পুরস্কারও প্রদান করে সংগঠনটি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রধান মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail