চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হোয়াইটওয়াশ হয়েই বাংলাদেশের পথে ওয়েস্ট ইন্ডিজ

টেস্ট সিরিজের পর ভারতের কাছে টি-টুয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মাঝে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-১ হার। ফলে জোড়া হোয়াইটওয়াশের অভিজ্ঞতা নিয়েই বাংলাদেশ সফরে আসছে ক্যারিবীয়রা। তৃতীয় ম্যাচে ভারতের কাছে শেষ বলে ৬ উইকেটে হেরেছে তারা।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হবে ১৫ নভেম্বর। ওই দিনই দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টুয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ আসবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ শেষ হবে ২২ ডিসেম্বর।

বিজ্ঞাপন

শেষ বলে সিরিজ ৩-০ করে ভারত। চেন্নাইয়ে তিন ম‍্যাচের টি-টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতের সামনে লক্ষ্য ছিল ১৮২ রানের। তবে এই টার্গেট টপকাতে বেশ বেগ পেতে হয় স্বাগতিক ভারতকে।

ওপেন করতে নেমে শাই হোপ ও সিমরন হেটমেয়ার আউট হন ২৪ ও ২৬ রানে। এরপর ওয়েস্ট ইন্ডিজ ইনিংসকে এগিয়ে নেন ব্রাভো ও পুরান। মাঝে রামদিন ১৫ রান করে আউট হন। ব্রাভোর ৩৭ বলে ৪৩ ও পুরানের ২৫ বলে ৫৩ রানের ইনিংসে ভারতের সামনে ১৮২ রানের টার্গেট রাখতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে ১৮২ রান তুলতে ৪ উইকেট হারায় ভারত। ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক রোহিত শর্মা। বরং শেষ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেন শিখর ধাওয়ান। রোহিত ৪ রান করেই ফিরে যান। তিন নম্বরে নেমে ব্যর্থ লোকেশ রাহুলও। ১৭ রান করেন তিনি। এরপর ধাওয়ানের সঙ্গে ভারতীয় ইনিংসের হাল ধরেন ঋষভ পান্ট। ৩৮ বলে ৫৮ রানের ইনিংস খেলেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

অন্যদিকে প্রথম থেকেই এ দিন ব্যাট হাতে ভরসা দিচ্ছিলেন ধাওয়ান। ৬২ বলে ৯২ রানের ইনিংস খেলেন তিনি। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন। দলের জয় থেকে এক বলে এক রান বাকি থাকতে আউটও হয়ে যান। বাকি কাজটা অবশ্য করে দেন মনীশ পাণ্ডে।