চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হায়দরাবাদেই আশরাফুলকে টপকাবেন মুশফিক?

মোহাম্মদ আশরাফুল জাতীয় দলের বাইরে প্রায় চার বছর। এসময়ে বাংলাদেশের ক্রিকেট এগিয়েছে অনেকটা। সাফল্য মিলছে নিয়মিতই। ম্যাচ সংখ্যাও বেড়েছে। দেদার রান-উইকেট যোগ হচ্ছে টাইগারদের ক্যারিয়ারে। কিন্তু আশরাফুলের কিছু অর্জন এখনো টপকাতে পারেননি সতীর্থরা। ভারতের বিপক্ষে মোট রান ও ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটিই যেমন এখনো অ্যাশের দখলে। তবে রানের সংখ্যাটা হায়দরাবাদ টেস্টেই টপকে যাওয়ার সুযোগ থাকছে মুশফিকুর রহীমের সামনে।

ভারতের বিপক্ষে ৬টি টেস্ট খেলা আশরাফুলের রান ৩৮৬। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এটি এখন পর্যন্ত সর্বোচ্চ। হায়দরাবাদ টেস্টের প্রথম ইনিংসে ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে মুশফিক রানের দিক থেকে এখন আশরাফুলের কাছাকাছি অবস্থান করছেন। দ্বিতীয় ইনিংসে ৭৩ রান করতে পারলে আশরাফুলকে টপকে ভারতের বিপক্ষে সর্বোচ্চ রানের মালিক হবেন টাইগার অধিনায়ক। ভারতের বিপক্ষে মুশফিকের মোট রান ৩১৪।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টেস্টের চতুর্থ দিন সকালে সেঞ্চুরি পূর্ণ করে আশরাফুলকে একটি জায়গায় টপকেছেন মুশফিক। ভারতের বিপক্ষে সর্বোচ্চ ২টি সেঞ্চুরির মালিক এখন তিনি। এর আগে তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল ও আমিনুল ইসলাম বুলবুল ভারতের বিপক্ষে একটি করে শতরানের ইনিংস খেলেন। ২০০৪ সালে  চট্টগ্রাম টেস্টে আশরাফুলেন অপরাজিত ১৫৮ রানের ইনিংসটি অবশ্য এখনো শীর্ষে।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail