চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হন্ডুরাসের জালে ব্রাজিলের ৭ গোল

কোপা আমেরিকার আগে নিজেদের সর্বশেষ ঝালিয়ে নেয়ার ম্যাচে গোল উৎসব করেছে ব্রাজিল। রোববার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা।

ঘরের মাঠে ব্রাজিলের গোল উৎসবে জোড়া গোল করেছেন ম্যানচেস্টার সিটি তারকা গ্যাব্রিয়েল জেসাস। সঙ্গে ফিলিপে কৌতিনহো, থিয়াগো সিলভা, ডেভিড নেরেস, রবের্তো ফিরমিনো ও রিচার্লিসন একটি করে গোল করেন।

বিজ্ঞাপন

পোর্তো অ্যাল্লেগ্রেয় ম্যাচের চতুর্থ মিনিটে জেসাসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। দানি আলভেজের মাপা ক্রস থেকে ভেসে আসা বলে দারুণ এক হেডে প্রতিপক্ষ গোলরক্ষক লুইস লোপেজকে ফাঁকি দিয়ে জালে জড়ান ম্যানসিটি ফরোয়ার্ড।

নয় মিনিট পর ফের উৎসবে মেতে ওঠে ব্রাজিল। এবার কৌতিনহোর কর্নার কিক থেকে আসা বলে আরেকটি দর্শনীয় হেডে জাল খুঁজে নেন সিলভা।

ম্যাচের ২৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় হন্ডুরাস। আর্থারকে বাজে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হন্ডুরাস তারকা কুইতো।

বিজ্ঞাপন

তার আট মিনিট পর স্কোরলাইন ৩-০ করে ফেলে ব্রাজিল। বক্সের ভেতরে হন্ডুরাস তারকা এমিলিও ইয়াগুরেস ব্রাজিলের রিচার্লিসনকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পটকিকে গোল করতে ভুল করেননি কৌতিনহো।

বিরতির পরও গোল উৎসব জারি রাখে ব্রাজিল। বিরতির দুই মিনিট পর রিচার্লিসনের পাস থেকে বল পেয়ে সহজ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করে ৪-০ বানান জেসাস।

ম্যাচের ৫৬তম মিনিটে নেরেস এবং ৬৫তম মিনিটে ফিরমিনোর গোল হন্ডুরাসকে দুঃস্বপ্নই উপহার দেয়।

পরে ৭০তম মিনিটে গোল উৎসব পূর্ণ করেন রিচার্লিসন। সতীর্থের পাস ধরে লক্ষ্যভেদ করে এভারটন তারকা অতিথিদের জালে শেষ পেরেকটি ঠুকে দেন। তাতে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

কোপা আমেরিকায় এবারের আয়োজক ব্রাজিল। আগামী শুক্রবার উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে নেইমারবিহীন স্বাগতিকরা। অন্যদিকে গোল্ড কাপের ম্যাচে ১৭ জুন জ্যামাইকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে হন্ডুরাস।