চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হঠাৎ আবার জঙ্গি আস্তানার সন্ধান কিসের ইঙ্গিত?

নির্বাচনের আগে হঠাৎ আবার জঙ্গি আস্তানার সন্ধানকে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ইঙ্গিত বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে নির্বাচনের আগে যারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি চায় তাদেরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সফল হতে দিবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

বিজ্ঞাপন

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জের সোনাপাহাড় শুক্রবার সকালে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। এর পরিপ্রেক্ষিতে নির্বাচনের আগে হঠাৎ আবার জঙ্গি আস্তানার সন্ধান কিসের ইঙ্গিত জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল চ্যানেল আই অনলাইনকে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: আমরা সবসময় বলছি আমরা জঙ্গিদের নিয়ন্ত্রণ করেছি, তাদের নির্মূল এখনও আমাদের দ্বারা সম্ভব হয়নি। আমাদের আশার বিষয় এটাই দেশের জনগণ এই জঙ্গিদের কখনো আশ্রয় কিংবা প্রশ্রয় দেয় না।

‘জঙ্গিরা যদি নির্বাচন বানচাল বা নির্বাচনকালীন সময়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তবে আমাদের নিরাপত্তা বাহিনী ও জনগণ কোনদিনই তা সফল হতে দেবে না’, বলেন আসাদুজ্জামান খাঁন কামাল।

বিজ্ঞাপন

শুক্রবার দুপুরে তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনের ছাদ বারান্দায় তেজগাঁও ওল্ড স্টুডেন্টস সোসাইটির বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন সোসাইটির নবনির্বাচিত সভাপতি আসাদুজ্জামান খাঁন কামাল।

এসময় চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে তিনি বলেন: জঙ্গিদের আমরা এখনও নির্মূল করতে পারিনি, তবে আমরা জঙ্গিদের নিয়ন্ত্রণে রেখেছি। আমাদের গোয়েন্দারা তৎপর রয়েছে, আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট তৎপর। তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য জন্য যা যা প্রয়োজন তা আমরা করছি। গোয়েন্দারা তৎপর রয়েছে বলেই জঙ্গিরা ধরা পড়ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: আপনারা দেখেছেন জঙ্গির বাবা-মা তাদের ধরিয়ে দিচ্ছে, যারা নিহত হচ্ছে তাদের মরদেহ পরিবার নিতে আসছে না। আমাদের সমাজ আসলে এমনই, জঙ্গিদের প্রশ্রয় দেয় না। কাজেই আমরা মনে করি, জঙ্গিরা যতোই ষড়যন্ত্র করুক, তারা কিছুতেই সফল হবে না।

এর আগে চট্টগ্রামের জঙ্গি আস্তনা সম্পর্কে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেছেন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ওই বাড়িতে অবস্থান নিয়ে নব্য জেএমবির জঙ্গিরা ‘চট্টগ্রাম আদালত ভবনে’ নাশকতার প্রস্তুতি নিচ্ছে খবর পেয়ে তারা এ অভিযান চালান।

বৃহস্পতিবার গভীর রাত থেকে প্রায় আট ঘণ্টার অভিযান শেষে জোরারগঞ্জ থানার উত্তর সোনাপাহাড় গ্রামে একতলা ওই টিনশেড বাড়ি থেকে একটি একে-২২ রাইফেল, পাঁচটি অবিস্ফোরিত আইইডি, তিনটি পিস্তল, গোলাবারুদ এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।