চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হঠাৎ আন্তর্জাতিক মিডিয়ার আলোচনায় অনন্ত জলিল

লম্বা আলখেল্লা আর মাথায় পাগড়ী। হঠাৎ করেই একদম ভিন্ন বেশে দেখা যাচ্ছে ঢাকাই ছবির ব্যবসাসফল নায়ক অনন্ত জলিলকে। আর তার কারণ হলো তিনি সম্প্রতি তাবলীগ জামাতে যোগ দিয়েছেন। চলচ্চিত্রের রঙিন জগত ছেড়ে তার হঠাৎ এই পরিবর্তন নজর কেড়েছে আন্তর্জাতিক মিডিয়াগুলোর। আর তাই দেশের মিডিয়াগুলোর পাশাপাশি আন্তর্জাতিক মিডিয়াগুলোতেও কয়েকদিন ধরেই আলোচিত হচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

দ্য ডেইলি মেইল, এএফপি, আরব নিউজ, দ্য গালফ নিউজসহ আরও কিছু সংবাদ মাধ্যম অনন্ত জলিলকে নিয়ে প্রতিবেদন তৈরি করেছে। এএফপির সঙ্গে সরাসরি কথা হয়েছে অনন্ত জলিলের। তিনি বলেছেন, ‘আল্লাহ আমাদেরকে তৈরি করেছেন। তাই আমি তার শুকরিয়া আদায় করতে চাই। আমি যদি নতুন প্রজন্মের কাছে ইসলামের বানী পৌঁছাতে পারে, তাহলে তারাও নবীর পথের অনুসারী হবেন এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।’

তিনি আরও চলচ্চিত্র তৈরি করবেন কিনা তা জিজ্ঞেস করা হলে জানান, তার পরবর্তী ছবির মাধ্যমে ইসলাম প্রচার করবেন তিনি। অনন্ত জলিলের পাশাপাশি প্রতিবেদনে বাংলাদেশের আলোচিত মডেল নাজনীন আক্তার হ্যাপীর ইসলামের প্রতি ঝুঁকে পড়ার বিষয়টিও তুলে ধরা হয়।

গত ২৯ জুলাই শনিবার অনন্ত তার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন ‘বন্ধুগণ, আমি আজ সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে আসছি ধানমন্ডির রবীন্দ্রসরোবরে। আপনাদের/তোমাদের সাথে কিছু ইন্টারেস্টিং ব্যাপারে আলোচনা করব। সবার উপস্থিতি একান্তভাবে কাম্য। আমার সাথে আরও কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি থাকবে। দেখা হবে সবার সাথে।’ এই ঘোষণা দেওয়ার পর সন্ধ্যায় ধানমন্ডির রবীন্দ্রসরোবরে হাজারো ভক্ত ভিড় করে। সেখানে তিনি উপস্থিত হয়ে সবাইকে তার তাবলীগ জামাতে যোগদানের বিষয়টি জানান এবং ইসলামের দাওয়াত দেন। এরপর থেকেই তার ফেসবুক পেজে তাবলীগ জামাত সংশ্লিষ্ট বিভিন্ন ছবি আপলোড করা শুরু করেন।

অনন্ত
চলচ্চিত্রের রঙিন জগত ছেড়ে তার হঠাৎ এই পরিবর্তন নজর কেড়েছে আন্তর্জাতিক মিডিয়াগুলোর