চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্কুলছাত্র হত্যার দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

আনিসুজ্জামান ডাবলু: কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও জোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়েছে। তারা দু’জনই স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি।

মঙ্গলবার ভোর ৪টায় উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নাঈম ইসলাম মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিথা পাড়ার জহুরুল ইসলামের ছেলে ও জোয়ার আলী একই গ্রামের আক্কাস আলীর ছেলে।

পুলিশ জানিয়েছে, নিহতরা মিরপুরের স্কুলছাত্র দেব দত্তকে অপহরণ ও হত্যা মামলার আসামি। সোমবার তাদের স্বীকারোক্তি অনুযায়ী নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়।

মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, আলোচিত এ অপহরণ ও হত্যা মামলার আসামি নাঈম ও জোয়ার আলীকে সঙ্গে নিয়ে অন্য আসামিদের ধরতে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধে জোয়ার ও নাঈম গুলিবিদ্ধ হয়।

‘পরে তাদের হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছে।’

পুলিশ ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় বন্দুক, ৭ রাউন্ড গুলি ও ৪টি রামদা উদ্ধার করেছে।

গত ৯ জুন মিরপুর উপজেলার চিথলিয়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র দেব দত্ত (৯) প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হওয়ার পর অপহৃত হয়।

ওইদিন বিকেলে তার বাবা স্কুল শিক্ষক পবিত্র দত্তের মুঠোফোনে ফোন করে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

এ ঘটনায় পুলিশ নাঈম ও জোয়ারকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী সোমবার দুপুরে নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail