চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সোলারির মাথায় প্রতিশোধের ভাবনা

ডিসেম্বরের ‘এল ক্ল্যাসিকো’র পর চাকরি খুইয়ে ছিলেন রিয়াল মাদ্রিদ কোচ হুলে লোপেতেগি। পরবর্তী কোচের ভবিষ্যৎও হয়তো ঠিক করে ফেলল আর একটি ‘এল ক্ল্যাসিকো’। বুধবারের ম্যাচের পর রিয়াল কর্মকর্তারা ভাবনা-চিন্তা শুরু করেছেন রিয়ালের পরবর্তী কোচ নিয়ে। শনিবার সান্টিয়াগো বার্নাব্যুতে লা লিগার ‘এল ক্ল্যাসিকো’র আগে রিয়ালের কোচ নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে। যদিও তার আগে রিয়ালের প্রথম চিন্তা রাতের ‘এল ক্ল্যাসিকো’। লা লিগার এই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায়।

বিজ্ঞাপন

সান্টিয়াগো সোলারিকে অবশ্য এখনই সরানো হচ্ছে না। যা হবে মৌসুম শেষ হলে। কিন্তু সোলারিকে রাখা হবে না, এক রকম নিশ্চিত। স্পেনের কিছু মিডিয়ায় আবার দাবি করা হয়েছে, আবার রিয়ালের কোচ হতে পারেন জোসে মরিনহো।

বিজ্ঞাপন

বার্সেলোনা শিবির তুলনায় বেশ ফুরফুরে। কোপা ডেল রে’র ফাইনালে পৌঁছে গেছেন মেসি-সুয়ারেজরা। মে মাসে ফাইনালে প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। শনিবার রাতে লা লিগার ম্যাচে নামার আগে তাদের চিন্তা একটাই– ডিফেন্স।

গত বুধবার রিয়ালকে ৩-০ হারালেও ভিনিসিয়াস জুনিয়র বারবার চাপে ফেলেছেন পিকে-সেমেদোদের। বলের দখল রাখলেও দ্রুত আসা কাউন্টার অ্যাটাকের সামনে একটু অসহায় বার্সা ডিফেন্স। মাত্র দু’দিনের মধ্যে ম্যাচ। তাই দুই দলের সামনেই এটি ফ্যাক্টর হতে পারে।

শুক্রবার সোলারি বলেছেন, ‘আগের ম্যাচে বার্সেলোনার মাত্র দুটো লক্ষ্যে শট ছিল। ওই ম্যাচ হারাটা আমাদের উচিত হয়নি।’

এই মুহূর্তে লা লিগার শীর্ষে বার্সেলোনার ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট। তিন নম্বরে রিয়ালের ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট। দুইয়ে অ্যাটলেটকো মাদ্রিদ ৫০ পয়েন্টে। তাই বুধবারের বদলা শনিবার নিয়ে অ্যাটলেটিকোকে টপকাতেই চাইবেন সোলারি। সম্মানের পাশাপাশি নিজের চাকরিও যে জড়িয়ে এই ম্যাচের সঙ্গে।