চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেন্টমার্টিনে উদ্ধার হওয়া অভিবাসীদের চিকিৎসা চলছে

মঙ্গলবার বঙ্গোপসাগরের সেন্টমার্টিন উপকূলের ৫ কিলোমিটার উত্তরের এলাকায় ১১৬ জন মানুষসহ একটি ট্রলার উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। বুধবার সকালে তাদের টেকনাফ আনা হয়। এরপর উদ্ধারকৃতদের খাবার ও চিকিৎসা দেয়া হয়। পরে পরিচয় সনাক্তকরণ ও চিকিৎসা শেষে তাদের থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

থাইল্যান্ড ও মালয়েশিয়ায় সীমান্তে কড়াকড়ি আরোপের পর গভীর বঙ্গোপসাগরে বেশ কিছু সংখ্যক ট্রলার ভাসছে বলে জানিয়েছে আইএমও। আর এসব ট্রলারে রয়েছে কয়েক হাজার সাগর পথে পাচার হওয়া মানুষ। তারই একটি ট্রলার উদ্ধারকৃত ট্রলারটি।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইএমও) এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আসিফ মুনীর জানান, তাদের কাছে তথ্য রয়েছে থাইল্যান্ড ও মালয়েশিয়ায় সীমান্তে কড়াকড়ি আরোপের পর গভীর বঙ্গোপসাগরে বেশ কিছু সংখ্যক ট্রলার ভাসছে।

কোস্টগার্ড এর টেকনাফ ষ্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার কাজী ফরিদুজ্জামান জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টার দিকে জেলেদের মাধ্যমে সাগরে একটি ট্রলার ভাসার খবর পেয়ে সেন্টমার্টিন উপকূল থেকে ৫ কিলোমিটার উত্তরের বঙ্গোপসাগর এলাকা থেকে ট্রলারটি উদ্ধার করা হয়। ট্রলারটিতে ১১৬ জন মানুষ ছিল। উদ্ধার হওয়া সকলেই বাংলাদেশের নাগরিক ও বিভিন্ন জেলার বাসিন্দা। এসব মানুষকে কিছুদিন আগে সাগরপথে মালয়েশিয়া নিয়ে গিয়েছিল দালালরা।