চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারণার বিষয়ে সতর্কবার্তা

সেনা অফিসার পরিচয় দিয়ে জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের কাছ থেকে আর্থিক সুবিধা চাওয়া প্রতারক চক্রের বিষয়ে সতর্ক বার্তা দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বিজ্ঞাপন

বুধবার আইএসপিআর এর সহকারী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম শাম্মীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কতা বার্তা জারি করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত ২৪ ডিসেম্বর থেকে বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে। সেনাবাহিনীর সুনাম ও গ্রহণযোগ্যতাকে পুঁজি করে কতিপয় অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি নিজেদেরকে সেনাবাহিনীর অফিসার পরিচয় দিয়ে ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য একদল প্রতারক চক্র মাঠে নেমেছে।

‘সম্প্রতি এ ধরনের কিছু অসাধু ব্যক্তি নিজেদেরকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল অথবা তদুর্ধ্ব পদবীর অফিসার পরিচয় দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ফোন করে তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের বিনিমযয়ে অর্থের চাহিদা করছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এরকম কতিপয় ভুয়া সেনাবাহিনীর অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে। ভবিষ্যতে এ সকল অসাধু ও স্বার্থন্বেষী ব্যক্তির এ ধরনের অনৈতিক কার্যকলাপ পরিচালনা করার আশঙ্কা রয়েছে।

এ পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে যথাযথ সর্তকতা অবলম্বন ও তাৎক্ষণিকভাবে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করার জন্য অনুরোধ করা হলো।