চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেই শাজাহান খান বললেন, জড়িতদের শাস্তি পেতেই হবে

বাসের চাকায় পিষ্ট শিক্ষার্থী

যিনি সড়ক দুর্ঘটনায় জড়িত চালকদেরকে কঠোর শাস্তির হাত থেকে বাঁচাতে বারবার অবস্থান নিয়েছেন, প্রতিবাদ জানাতে সারাদেশে গণপরিবহন বন্ধ করে দিয়েছেন; সেই নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান রোববার রাজধানীতে বাস চাপায় ২ শিক্ষার্থী নিহত হওয়ার পর বলছেন, এই ঘটনায় জড়িতদের শাস্তি পেতেই হবে।

রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের জন্য অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীদের ওপর জাবালে নূর পরিবহনের একটি বাস তুলে দেয় বেপরোয়া চালক। এই ঘটনায় অন্তত ২ শিক্ষার্থী নিহত হয়। আহত হয় আরো বেশ কয়েকজন।

ডিএমপির ট্রাফিক উত্তরের বিমানবন্দর জোনের সহকারি কমিশনার শচিন মৌলিক চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন: জাবালে নূর (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭) পরিবহনের একটি বাসের ধাক্কায় র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের ঘটনাস্থলে কয়েকজন মারা গেছে, আর ৮/১০ জনের আহতের খবর পেয়েছি। বিক্ষুব্ধ জনতা বাসটি ভাঙচুর করে।

ওই ঘটনার সময় সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মোংলা বন্দরের কন্টেইনার লোডিং-আনলোডিং কার্যক্রম আরও গতিশীল করতে মোবাইল হারবার ক্রেন কেনা সংক্রান্ত চুক্তি সই অনুষ্ঠান চলছিল।

অনুষ্ঠান শেষে নৌ-পরিবহনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘দুর্ঘটনায় জড়িতদের শাস্তি হবে। আমি শুধু এটুকু বলতে চাই, যে যতটুকু অপরাধ করবে সে সেভাবে শাস্তি পাবে। যে শাস্তি হবে, সেই শাস্তি নিয়ে বিরোধিতার কোনো সুযোগ এখানে নেই।’

গত বছর দুই পরিবহন শ্রমিকের ফাঁসির রায়ের পর সারাদেশে গণপরিবহন বন্ধ করে দেন শাজাহান খানের নেতৃত্বাধীন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। পরে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের সাথে বৈঠকের পর তা প্রত্যাহার করা হয়।