চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুনামগঞ্জ ও টাঙ্গাইলে বজ্রপাতে নিহত ৯

বজ্রপাতের আঘাতে সুনামগঞ্জ ও টাঙ্গাইলে ৯ জন নিহত হয়েছে, আহত হয়েছে ৭ জন। সুনামগঞ্জের দুই উপজেলায় বজ্রপাতের আঘাতে ৬ জন নিহত এবং টাঙ্গাইলে বজ্রপাতে একই পরিবারের ৩ জন নিহত হয়। 

মঙ্গলবার সকালে আকস্মিক বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় ৬ জন নিহত ও ৬জন আহত হয়। এদিন সকাল ৯টায় দিরাই উপজেলার চাপতির হাওরে ও শাল্লা উপজেলার পাটামারা হাওরে মাছ ধরার সময় এ হতাহতের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বজ্রপাতে মারা যাওয়ায় মাটিয়াপুর ও সিহাইল গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের আত্মীয়-স্বজনরা শোকে বিহ্বল হয়ে পড়েছে। দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল ও শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলার রহমান বজ্রপাতে হতাহতের ঘটনা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইলের মধুপুরের মাকুন্তিনগর এলাকায় বজ্রপাতের কবলে পড়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ১ জন। এদিন মাকুন্তিনগর গ্রামের আদিবাসী নিখিল হাজং এর বসত ভিটায় বজ্রপাতের ঘটনা ঘটলে নিখিল হাজং (৩৮) ও তার দুই ছেলে জজ ইং সান (১০) এবং লুটন ইং সান (৮) এর মৃত্যু হয়। এ ঘটনায় আহত নিখিলের স্ত্রী জনতা সিম সাং কে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার ভোর থেকেই এলাকায় বৃষ্টিপাত হচ্ছিলো। এ সময় হতাহতরা উপজেলার মাকুন্তিনগর এলাকায় নিজ ঘরেই ছিল। এক পর্যায়ে তাদের বসতি ঘরের উপর বজ্রপাত ঘটলে চারজনই বিদ্যুতায়িত হয়।

পরে স্বজনরা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত বলে ঘোষণা করেন।