চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নানা আয়োজনে সিরাজগঞ্জে ঘুড়ি উৎসব শুক্রবার

‘শিশুরা আগামী দিনের ভবিষ্যত, তাদের জন্য চাই সুস্থ ও সুন্দর বিনোদন’, এই শ্লোগানে সিরাজগঞ্জে যমুনা নদীর পাড়ে শুক্রবার (১২ এপ্রিল) দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঘুড়ি উৎসব ২০১৯’।

বিজ্ঞাপন

‘আমাদের সিরাজগঞ্জ’ ফেসবুক টিম ও ইসাবেলা ফাউন্ডেশন এ উৎসব আয়োজন করেছে। বিশেষ সহযোগিতায় থাকবে স্থানীয় পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন। এছাড়া পৃষ্ঠপোষকতায় রয়েছে সিরাজগঞ্জ ইকোনোমিক জোন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, সিরাজগঞ্জ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ শহরে যমুনা নদীর পাড়ে হার্ডপয়েন্টে (ক্লোজার এলাকায়) সকাল ৯টায় উৎসবের উদ্বোধন অনুষ্ঠানের পর থেকে চিরন্তন দেশীয় ঘুড়ির সঙ্গে বিদেশী নানা আকৃতি-রঙের ঘুড়ি উড়ানোসহ শিশুতোষ নানা প্রতিযোগিতা দিয়ে সাজানো হয়েছে এই উৎসব।

সকাল ৯ টায় ঘুড়ি আঁকানো প্রতিযোগীতা (১ম শ্রেনী থেকে ৪র্থ শ্রেনী), সকাল ১০ টায় ঘুড়ি বানানো প্রতিযোগীতা (৫ম শ্রেনী থেকে ৮ম শ্রেনী), সকাল ১১ টা থেকে ঘুড়ি কাটাকাটি প্রতিযোগীতা ( সবার জন্য উন্মুক্ত) এবং বৈচিত্রময় দেশি বিদেশী ঘুড়ি উড়ানো হবে বিকেল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত। সবশেষে ফানুস উড়ানোর মধ্যে দিয়ে উৎসবের সমাপ্তি হবে।

বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, স্থানীয় প্রশাসন ও শহরের বিশিষ্টজনেরা এই উৎসবে উপস্থিত থাকবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।