চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমায় গাইলেন নায়িকা সাবা, সঙ্গী ইমরান

নিরব ও সোহানা সাবা জুটির প্রথম ছবি ‘আব্বাস’-এর শুটিং শেষ হলো গেল সপ্তাহে। একটি গানের দৃশ্যধারণের মাধ্যমে পুরোপুরি কাজ শেষ হয়েছে। যে গানটি চিত্রায়নের মাধ্যমে হয়েছে সেটি গেয়েছেন ছবির নায়িকা সোহানা সাবা নিজেই। গানটিতে এই অভিনেত্রীর সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন এ সময়কার জনপ্রিয় গায়ক ইমরান মাহমুদুল।

বিজ্ঞাপন

সাবা ও ইমরানের কণ্ঠে গাওয়া ‘আমার কি কেউ আছে, থাকবে আশেপাশে’ এমন কথায় গানটি লিখেছেন মাহমুদ মানজুর, সুর দিয়েছেন আহমেদ হুমায়ূন। গীতিকার মাহমুদ মানজুর বলেন, এটি পুরোপুরি রোমান্টিক গান।

চ্যানেল আই অনলাইনকে অভিনেত্রী সোহানা সাবা জানালেন প্রথমবার সিনেমার গানে কণ্ঠ দেয়ার অভিজ্ঞতা। বললেন, ছবির পরিচালক সাইফ চন্দন ও নায়ক নিরব দুজনে আমাকে সারপ্রাইজ দিয়েছেন। হুট করে তারা আমাকে ডেকে নিয়ে গানটি গাইয়েছেন। গানটি প্রথম শুনে আমি খুব এক্সাইটেড ছিলাম। ওই উত্তেজনা নিয়েই গানটির রেকর্ডিং করেছিলাম।

শৈশবে খুব একটা খারাপ গাইতেন না সাবা। স্কুলে পড়াকালীন ছায়ানটে ভর্তি হয়েছিলেন। সেখানে বছর দুয়েক গান শিখেছিলেন। তারপর আর চর্চাটা ধরে রাখতে পারেননি। তাই সাবার আর গায়িকা হয়ে ওঠা হয়নি। মজা করে সোহানা সাবা বলেন, আমি এতো জঘন্য গাই সেটা রেকর্ডিং না হলে বুঝতাম না, হাহাহা!

তিনি বলেন, শুটিংয়ে যখন ঠোঁট মেলাচ্ছিলাম তখন মনে হচ্ছিল এটা আমার সম্পত্তি। অন্য গানে ঠোঁট মেলানোর সময় অনুভব করি আমাকে নিয়ে লেখা। কিন্তু নিজে গেয়ে আবার নিজে ঠোঁট মেলানোর এক্সাইটমেন্ট অন্য লেভেলের, বলে বোঝানো যাবে না।

পুরান ঢাকার প্রেক্ষাপটে থ্রিলার, রোমান্টিক ধাঁচের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আব্বাস’। সাইফ চন্দনের পরিচালনায় দ্বিতীয় ছবি এটি। এর আগে তিনি ‘ছেলেটি আবোলতাবোল মেয়েটি পাগল পাগল’ নামে একটি ছবি নির্মাণ করেছিলেন। নির্মাতা সূত্রের খবর, শিগগির সেন্সরে যাবে ‘আব্বাস’। এরপরেই মুক্তির তারিখ জানাবেন নির্মাতা।