চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সাম্প্রদায়িক অন্ধকারে ঢেকে যাচ্ছে দেশ’

কওমি মাদ্রাসাকে স্নাতকোত্তর পর্যায়ে সনদের স্বীকৃতি ও ন্যায়বিচারের প্রতীক ভাস্কর্য অপসারণে পক্ষে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন দাবি করেছে, দেশ সাম্প্রদায়িক অন্ধকারে ঢেকে যাচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতারা বলেন: আমাদের প্রিয় মাতৃভূমিকে গ্রাস করার পাঁয়তারা করছে উগ্র সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠী।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-ও একইরকম মনে করছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম চ্যানেল আই অনলাইনকে বলেন: ছাত্র ইউনিয়নের বক্তব্যই আমাদের বক্তব্য।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে ছাত্র ইউনিয়ন নেতারা বলেন: প্রজাতন্ত্রের সর্বোচ্চ নির্বাহীর পদে থেকে সংবিধানের মৌল চেতনাকে ধারণ না করে হেফাজতে ইসলামের ভাস্কর্য অপসারণের দাবিকে সমর্থন প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং সংবিধানের মৌল চেতনার সাথে সাংঘর্ষিক।

তারা অভিযোগ করেন, বিভিন্ন স্থানে ক্ষমতাসীন আওয়ামী লীগের পৃষ্ঠপোষকতায় পয়লা বৈশাখ উদযাপনের কর্মসূচিতে বাধা দিচ্ছে হেফাজতে ইসলাম। রংপুরে নববর্ষ উদযাপন স্থলে উদীচী শিল্পী গোষ্ঠীর পূর্ব ঘোষিত কর্মসূচির পাল্টা কর্মসূচি দিয়েছে হেফাজত।

এছাড়া, রাজধানীর হাতিরঝিলে উদীচীর পূর্ব ঘোষিত ও অনুমোদিত কর্মসূচির অনুমোদন বাতিল করা হয়েছে বলেও অভিযোগ করেছে ছাত্র ইউনিয়ন।