চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাব্বির-সাইফউদ্দিনের ১০১ রানের জুটি

৬১ রানে ৫ উইকেট হারানোর পর বড় জুটির দেখা পেয়েছে বাংলাদেশ। সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটে ভদ্রস্থ হয়েছে বাংলাদেশের স্কোর।

সাব্বির ফিফটি পেরিয়ে অপরাজিত থাকলেও সাইফউদ্দিন আউট হয়েছেন ৪৪ রান করে। ট্রেন্ট বোল্টের বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ বাঁহাতি। তার বিদায়ে ভাঙে ১০১ রানের ষষ্ঠ উইকেট জুটি।

বর্তমান স্কোর: ১৯৪/৭ (৩৮.৩ ওভার)

৩৩১ রানের লক্ষ্যে ব্যাটিং নেমে নিউজিল্যান্ড পেসারদের গতির সঙ্গে সুইংয়ের বৈচিত্র্য বুঝতে হিমশিম খায় বাংলাদেশের টপ অর্ডার। ডানেডিনে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে ব্যাটিংয়ে নামা সফরকারী দল ৪০ রান তুলতেই হারিয়ে ফেলে ৪ উইকেট। কিউই পেসার টিম সাউদি তার প্রথম ২ ওভারেই সাজঘরে পাঠিয়ে দেন তামিম ইকবাল (০), সৌম্য সরকার (০) ও লিটন দাসকে (১)।

২ রান তুলতে তিন উইকেট হারানোর পর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ মিলে ধ্বংসস্তুপ থেকে দলকে উদ্ধারের চেষ্টা চালান। খানিকটা থিতু হয়ে মুশফিক সাজঘরে ফিরে যান। চতুর্থ উইকেট জুটিতে আসে ৩৮ রান।

ট্রেন্ট বোল্টের বলে কলিন মুনরোর হাতে ক্যাচ তুলে দেয়ার আগে পাঁজরের চোট নিয়ে খেলা মুশফিক করেন ১৭ রান। ২৭ বলের ইনিংসে ছিল ৩টি চারের মার।

সাব্বিরের সঙ্গে মাহমুদউল্লাহর পঞ্চম জুটিটি ২১ রানের। কলিন গ্র্যান্ডহোমের বলে মুনরোর হাতেই ক্যাচ দিয়ে আউট হয়েছেন মাহমুদউল্লাহ। ৩৬ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৬ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান তোলে নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান সর্বোচ্চ দুটি উইকেট নিলেও ছিলেন বেশ খরুচে। ১০ ওভারে দিয়েছেন ৯৩ রান।