চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সাদা-কালো প্রেম’ দুই বছর পর নাম বদলে কেন ‘ডনগিরি’?

 ঈদুল আযহায় মুক্তির ঘোষণা

শুরু থেকে নাম ‘সাদা-কালো প্রেম’। ২০১৬ সালে মহরত হয় এই নামে। ২০১৮ তে নাম বদলে হয়েছে ‘ডনগিরি’।

‘আপন মানুষ’ খ্যাত পরিচালক শাহ আলম মন্ডলের ভাষ্য, কাকরাইল পাড়ায় ঘুরে তিনি নামের কোন প্রশংসা পাননি। বরং প্রদর্শক এবং পরিবেশকদের কাছে শুনেছেন এমন নামে নাকি ছবি চলেনা। তাই নাম বদলে রেখেছেন ‘ডনগিরি’।

ঈদুল আযহায় মুক্তির মিছিলে থাকার সিদ্ধান্ত নিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান। শাকিব খান-বুবলির সিনেমা ‘ক্যাপ্টেন খান’ ও সিয়াম-পূজার ‘দহন’ সিনেমার পর ঈদে এটি তৃতীয় সিনেমা মুক্তির ঘোষণা।

সিনেমার ট্রেলার দেখানো ও নতুন নায়িকা এমিয়া এমির পরিচয় অনুষ্ঠানে চ্যানেল আই অনলাইনকে নাম বদলানোর প্রেক্ষাপট নিয়ে বলেন পরিচালক শাহ আলম মন্ডল। পরিচালকের এটি তৃতীয় সিনেমা। তার প্রথম সিনেমার নাম ‘ভালোবাসা সীমাহীন’।

‘ডনগিরি’র নায়িকা এমিয়া এমির এটি নায়িকা হিসেবে প্রথম সিনেমা। পরিচালক শাহ আলম মন্ডল তার সিনেমার নায়িকা প্রসঙ্গে বলেন, সে আমার সিনেমার দ্বিতীয় নায়িকা হিসেবে কাজ করেছে ‘আপন মানুষ’ এ। তার মধ্যে প্রথম নায়িকা হওয়ার গুণ আছে বলে আমার মনে হয়েছে। তাই সুযোগ দিয়েছি। এখন বাকী পথ চলার সিদ্ধান্ত নিজের।’ পরিচিতি অনুষ্ঠানে এমিয়া এমি বলেন, আমার ক্যারিয়ারে নায়কা হিসেবে এটি প্রথম সিনেমা। সব সময় শেখার চেষ্টা রাখব আমি।’

অনুষ্ঠানে প্রবীণ অভিনেতা সৈয়দ হাসান ইমাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ‘ডনগিরি’ কোরবানীর ঈদে মুক্তি পাবে বলে জানান পরিচালক শাহ আলম মন্ডল। সিদ্ধান্ত নড়চড় হবেনা বলে জানান তিনি। এর আগে শাপলা মিডিয়া শাহীন সুমন এর পরিচালনায় ‘শাকিব খান ও বুবলির ‘ক্যাপ্টেন খান’ এবং জাজ মাল্টিমিডিয়া রায়হান রাফি পরিচালিত সিয়াম ও পূজা চেরী জুটির ‘দহন’ সিনেমা মুক্তির ঘোষণা দেয় আসন্ন ঈদুল আযহায়।

ছবিতে এমির বিপরীতে দুইজন নায়ক আছেন। তারা হলেন বাপ্পি চৌধুরী ও আনিসুর রহমান মিলন। আরও অভিনয় করবেন হাসান ইমাম, শর্মিলী আহমেদ, সাদেক বাচ্চু, মিজু আহমেদ, মিশা সওদাগর, শিবা সানু, ডি জে সোহেল প্রমূখ।

সিনেমাটি প্রযোজনা ও পরিবেশনার মাধ্যমে যাত্রা শুরু করছে এসএস প্রোডাকশন্স। প্রযোজক মনির ইলিয়াস বাংলা সিনেমায় আরো বিনিয়োগের আশা প্রকাশ করেন।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail