চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিব-সৌম্যর সঙ্গে টি-টুয়েন্টিতে নতুন পাঁচ মুখ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে টেস্ট সিরিজ খেলতে না পারা সাকিব আল হাসান ফিরেছেন। অধিনায়ক ফেরার সিরিজে দলে নতুন মুখ পাঁচজন।

বিজ্ঞাপন

বিপিএলে আলো কেড়ে প্রথমবারের মতো টি-টুয়েন্টি দলে এসেছেন পেসার আবু জায়েদ রাহি, অফস্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব, উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান, পেস-অলরাউন্ডার আরিফুল হক।

সঙ্গে দলে ফিরেছেন প্রিমিয়ার লিগ ও বিপিএলে ভাল পারফর্ম করা পেসার আবু হায়দার রনি, ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে সবশেষ খেলেছিলেন তিনি।

সাউথ আফ্রিকা সফরের সবশেষ টি-টুয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও নাসির হোসেন।

মূর্তিকারিগর

বিজ্ঞাপন

তবে ওই সফরের পর টেস্ট ও ওয়ানডে দল থেকে বাদ পড়া সৌম্য সরকার ছোট ফরম্যাটের দলে টিকে গেছেন। না থাকার কারণও ছিল না, গত বছর টি-টুয়েন্টিতে ভাল রানই করেছেন এই বাঁহাতি ওপেনার।

গত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে ১০ ম্যাচে ২৫.৭০ গড়ে ১০ উইকেট নিয়েছিলেন মেহেদী। ব্যাট হাতে রান পেয়েছেন ঘরোয়া ক্রিকেটেও। সেখানে খুলনা টাইটান্সে খেলা পেসার রাহি ছিলেন গত আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি, ২০.৩৮ গড়ে ১৮ উইকেট ছিল নামের পাশে।

খুলনাতেই খেলা আরিফুল চাপের মুহূর্তে ব্যাটে ঝড় তুলে নজর কেড়েছিলেন। মিডলঅর্ডারে ১১ ইনিংসে ২৯.৬২ গড়ে ২৩৭ রান জমান নামের পাশে, স্ট্রাইকরেটও ছিল নজরকাড়া, ১৩৩.১৪। আর রাজশাহী কিংসে খেলা জাকির বিপিএলে ৮ ম্যাচে ২৪.১৪ গড়ে ১৬৯ রান করে পরে ঘরোয়া ক্রিকেটেও টানা রানে আছেন।

আফিফ হোসেন

আফিফ সেখানে এক আসর আগের বিপিএল দিয়েই চমকে দিয়েছিলেন। অভিষেকে পাঁচ উইকেট নিয়ে। গত বিপিএলেও নজরকাড়া পারফরম্যান্স ছিল। আর সদ্যগত যুব বিশ্বকাপে ব্যাটে-বলে পারফর্ম করে আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটারের তালিকাতেই ঢুকে পড়েছেন।

১৫ ফেব্রুয়ারি শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ম্যাচ। ১৮ জানুয়ারি দ্বিতীয় ও শেষ ম্যাচ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

টি-টুয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ধ্রুব।