চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সাকিবদের দেখে মনে হয়েছে ইপিএল খেলছে’

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ক্রিকেট ও ফুটবল এখন দুই মেরুতে। ক্রিকেটের দেশ হিসেবেই সারাবিশ্বে মূল্যায়িত হচ্ছে বাংলাদেশ। জাতীয় ফুটবল দল সাম্প্রতিক সময়ে অতটা সুনাম কুড়াতে না পারলেও দেশের ক্রিকেটারদের ফুটবল কসরত দেখে মুগ্ধ ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল খেলতে আসা ইংলিশ ক্রিকেটার ইয়ান বেল।

বৃহস্পতিবার মিরপুরের একাডেমি মাঠে ব্যাট-বলের অনুশীলন শুরুর আগে ওয়ার্মআপের অংশ হিসেবে নিজেদের মধ্যে ফুটবল ম্যাচ খেলেন ডায়নামাইটস ক্রিকেটাররা। দেশি-বিদেশি তারকারা খেলেন দুই দলে ভাগ হয়ে।

বেল, আন্দ্রে রাসেল, কাইরেন পোলার্ড, সুনিল নারিন, হযরতউল্লাহ জাজাই, এন্ড্রু বার্চদের সমন্বয়ে গড়া দলের বিপক্ষে ২-০ গোলে ম্যাচ জেতে সাকিব আল হাসানের দল। ঢাকার অধিনায়ক গোলরক্ষকের ভূমিকায় থেকে অসাধারণ দুটি সেভ করেন। মধ্যমাঠে ছিলেন শুভাগত হোম, রুবেল হোসেন, শাহাদাত হোসেন। বারবার আক্রমণে যান স্ট্রাইকার হিসেবে খেলা নুরুল হাসান সোহান, মোহর শেখ, মিজানুর রহমান।

বিদেশিদের তুলনায় ফুটবল ম্যাচটা বেশ সিরিয়াসলি নিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিদেশিরা পায়ে বলই রাখতে পারেননি। এতটা সিরিয়াস দেখে বেল মজা করেই বললেন, ‘সাকিবরা আমাদের হারিয়েছে, তাদের খেলা দেখে মনে হয়েছে তারা ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলছে।’

বিপিএলে এবার ইংলিশ ক্রিকেটারের ছড়াছড়ি। অ্যালেক্স হেলস ছাড়াও তাদের মধ্যে বড় নাম বেল। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানো অভিজ্ঞ এ ব্যাটসম্যান প্রথমবার এসেছেন বিপিএল খেলতে।

প্রথম দুটি ম্যাচ বড় ব্যবধানে জিতে ফুরফুরে মেজাজে আছে ঢাকা ডায়নামাইটস। দুটি ম্যাচেই একাদশের বাইরে ছিলেন বেল। দলে বিদেশি তারকাদের ভিড় থাকলেও এ ডানহাতি ব্যাটসম্যান নিজেকে প্রস্তুত রাখছেন ম্যাচ খেলার জন্য।

‘আমরা ভাগ্যবান যে আমাদের দলে বিশ্বসেরা কয়েকজন ক্রিকেটার পেয়েছি এবং তারা ভালো খেলছে। যদি আমি সুযোগ পাই সেটা আমার জন্য দারুণ হবে। যদি নাও পাই, অনুশীলন থেকে অনেককিছু শিখবো। এখানে অনুশীলনের খুব ভালো সুযোগ পাচ্ছি।’

শুক্রবার দুপুরের ম্যাচে ঢাকার প্রতিপক্ষ আরেক হেভিওয়েট দল রংপুর রাইডার্স। মাশরাফী-গেইলদের বিপক্ষে লড়াই নিয়ে বেল বলে গেলেন, ‘দুই দলই ভালো। ম্যাচটি বড়, কিন্তু আমাদের দলে যারা খেলবে তারা বেশ চনমনে এবং আগের চাইতেও কঠোর পরিশ্রম করছে। নিঃসন্দেহে ম্যাচটি উপভোগ্য হবে। যেহেতু খেলাটি বিশ্বমানের ক্রিকেটারদের বিরুদ্ধে হবে। আমার মনে হয় ঢাকার জন্য ম্যাচটি বড় একটি চ্যালেঞ্জও।’

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail