চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকা চৌধুরীর আপিলে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শুরু হয়েছে। অ্যাটর্নি জেনারেল বলেছেন, প্রথমেই আসামীপক্ষের করার কথা থাকলেও তারা না করায় আপিল বিভাগের নির্দেশে রাষ্ট্রপক্ষ শুরু করেছে। বুধবার যুক্তি পেশ শেষ হবে বলে আশা করেন তিনি। ২০ বছরের কারাদণ্ড হওয়া দ্বিতীয় অভিযোগে মৃত্যুদণ্ডাদেশ চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল না করায় হতাশা ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞাপন

বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকে মানবতাবিরোধী অপরাধের ৪টি অভিযোগে মৃত্যুদণ্ডাদেশ দেন ট্রাইব্যুনাল-২। ৩ অভিযোগে ২০ বছরের কারাদণ্ডাদেশ এবং ২টি অভিযোগে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয় আসামীকে।

বিজ্ঞাপন

এর বিরুদ্ধে সালাউদ্দিন কাদের চৌধুরী আপিল করলে চলতি বছরের ১৬ জুন শুনানি শুরু হয় আপিল বিভাগে। আসামীপক্ষ অভিযোগ ও রায় পড়া শেষ করার পর যুক্তি উপস্থাপনের জন্য সময় চায় আপিল বিভাগের কাছে।

আসামীপক্ষ না করায় আদালতের নির্দেশে লিখিত যুক্তি উপস্থাপন করে তার উপর বক্তব্য উপস্থাপন করেন এটর্নি জেনারেল।

চট্টগ্রামের রাউজানের মধ্য গহিরা গ্রামের হিন্দুপাড়ায় গণহত্যার দায়ে সালাউদ্দিন কাদের চৌধুরীকে ২০ বছরের কারাদণ্ডাদেশ আপিল না হওয়া হতাশ তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেছেন, সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির আগেই মুজাহিদের মামলায় আপিল বিভাগের দেওয়া রায় প্রকাশ হবে বলে আশা করেন তিনি।