চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাউদির গতিতোপ, লঙ্কানদের ‘স্বস্তি-অস্বস্তি’র দিন

প্রথমে শ্রীলঙ্কার স্বস্তির কথা বলা যাক। সেঞ্চুরি হতে পারতো তিনটি। কিন্তু অস্বস্তির বিষয়, একটিও হয়নি। আবারও স্বস্তির বিষয়ে আসা যাক। ওয়েলিংটনে পেসারদের স্বর্গরাজ্যে ২৭৫ রানে দিন শেষ করেছে লঙ্কানরা। এখানেও অস্বস্তির খবর আছে সফরকারীদের জন্য। কারণ হাতে আছে মাত্র একটি উইকেট! নিউজিল্যান্ড পেসারদের দাপটে টেস্ট শুরুর দিনই ৯ উইকেট হারিয়ে বসেছে চণ্ডিকা হাথুরুসিংহের দল!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শনিবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভ টেস্টে তিন ব্যাটসম্যানের কল্যাণে সম্মানজনক একটা অবস্থানে থেকে প্রথম দিনটা শেষ করেছে চড়াই-উতরাইয়ের মধ্যে থাকা লঙ্কানরা। যে ৯ উইকেট হারিয়ে বসেছে তারা, সবগুলোই গেছে কিউই পেসারদের ঝুলিতে। এক টিম সাউদিই নিয়েছেন ৫ উইকেট। নিল ওয়াগনারের আছে ২ উইকেট। বাকি দুটি কলিন ডি গ্র্যান্ডহোম ও ট্রেন্ট বোল্টের।

২০১৭ সালের পর আবারও ওয়েলিংটনে ফিরলেন চণ্ডিকা হাথুরুসিংহে। সেবার ছিলেন বাংলাদেশের কোচ। ৩৫৯ রানের এক রেকর্ড গড়া পার্টনারশিপে লঙ্কান কোচকে মধুর স্মৃতি উপহার দিয়েছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এক বছর বাদে বেসিন রিজার্ভে মেঘলা পরিবেশে সাকিব-মুশফিক হতে পারলেন না লঙ্কানদের কেউ!

সর্বোচ্চ ৮৩ রান এসেছে লঙ্কানদের সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের ব্যাটে। ৭৯ রান এসেছে ওপেনার দিমুথ করুনারত্নের থেকে। আশা আছে নিশান ডিকেভেল্লাকে নিয়ে। ৭৩ রানে অপরাজিত আছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তিনজনের বাইরে বাকিরা কেবল উইকেটে এসেছেন আর ফিরেছেন। তাদের মধ্যে কেবল একজনই পেরেছেন দুই অঙ্কে পৌঁছাতে।