চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাইবার আক্রমণ থেকে রক্ষা পেতে বাংলাদেশে নতুন প্রযুক্তি

সার্ভার সুরক্ষায় নতুন প্রজন্মের অ্যান্টি- র‌্যানসমওয়্যার ক্রিপ্টগার্ড প্রযুক্তি বাজারে ছেড়েছে নেটওয়ার্ক ও এন্টপয়েন্ট সিকিউরিটিতে বিশ্বের নামকরা প্রতিষ্ঠান সোফস।

বিজ্ঞাপন

বর্তমান দুনিয়ার সাইবার আক্রমণকে এটি মুহূর্তের মধ্যে সনাক্ত করতে পারে এবং র‌্যানসমওয়্যার আক্রমণকে প্রতিরোধ করতে পারে।

সাইবার বিশ্বে এখন সাইবার অপরাধীরা প্রথমে আক্রমণের জন্য সার্ভারকে বেছে নেয়। কারণ: সার্ভারেই প্রতিষ্ঠানের গোপনীয় তথ্য, কর্মচারীদের তথ্য, মেডিকেল রেকর্ড, সোস্যাল সিকিউরিটি নম্বর, কাস্টমার তথ্যগুলো সংরক্ষিত থাকে।

বিজ্ঞাপন

বাংলাদেশের বাজারে এই সার্ভার সুরক্ষা ব্যবস্থা উন্মুক্ত করা উপলক্ষে সোফস জানায়, অনেক প্রতিষ্ঠান তাদের ডাটাগুলো ব্যাকআপ রাখে কিন্তু ব্যাকআপ থেকে তা মুছে গেলে উদ্ধার করা খুবই কঠিন। এন্টি র‌্যানসমওয়্যার প্রযুক্তির সোফস এর এই সার্ভার প্রোটেকশন পণ্য ব্যবহার করলে বর্তমান সময়ের প্রতিনিয়ত অনাকাঙ্খিত সাইবার আক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে।

সোফস ভারত ও সার্কের বিক্রয় বিভাগের সহ-সভাপতি সুনিল শার্মা বলেন, ‘সার্ভার যেকোন সংস্থার জন্যই একটা লাইফলাইন। যা অত্যন্ত মূল্যবান, কারণ বেশির ভাগ ব্যবসায়ী তাদের গুরুত্বপূর্ণ তথ্য এবং বুদ্ধিবৃত্তিক যাবতীয় অ্যাপ্লিকেশনগুলো চালায় যা আক্রমণকারীদের টার্গেট হয়ে যায়। অতএব, যেকোন ব্যবসায়ীর জন্য তাদের সার্ভারগুলি খুবই সুরক্ষিত করাটা জরুরি।’

সোফস এর সার্ভার সুরক্ষা বিষয়ে আরও তথ্য জানতে চাইলে https://www.sophos.com .