চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সহাবস্থান চেয়ে ডাকসু নির্বাচন পেছানোর দাবি ছাত্রদলের

১১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন তিনমাস পেছানোর দাবিতে অটল রয়েছে ছাত্রদল।

বিজ্ঞাপন

রোববার দুপুরে মধুর ক্যান্টিনে এসে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান সাংবাদিকদের এ কথা বলেন।

বিজ্ঞাপন

আকরামুল হাসান বলেন, স্থিতিশীল সহাবস্থানের জন্য আমরা এখনও নির্বাচন তিনমাস পেছানোর দাবিতেই রয়েছি। পাশাপাশি দলীয় শিক্ষকদের অধীনে যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে, তার পুনর্গঠন করতে হবে। আমরা উপাচার্যকে যে ৭ দফা দাবি জানিয়েছিলাম সেটির বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, আমরা একটি স্থিতিশীল সহাবস্থান চাই। আমরা মধুর ক্যান্টিন থেকে আমাদের রাজনৈতিক যাত্রা শুরু করব। পাশাপাশি হলে থাকার যাদের অধিকার আছে তাদেরকে হলে থাকার ব্যবস্থা করতে হবে। এজন্য আমরা প্রশাসনের কাছে আবারও দাবি জানাচ্ছি।

দাবি আদায় না হলে নির্বাচনে থাকবেন কি না, এমন প্রশ্নের জবাবে আকরামুল হক বলেন, আমরা ডাকসু নির্বাচনের ব্যাপারে ইতিবাচক থাকতে চাই। সর্বশেষ যে ডাকসু নির্বাচন হয়েছে সেটাতে জাতীয়তাবাদী ছাত্রদল দ্বিগুণ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিল। যদি একটি নিরপেক্ষ এবং অবাধ নির্বাচনের ব্যবস্থা হয় তাহলে শিক্ষার্থীরা আবারও জাতীয়তাবাদী ছাত্রদলের ওপর আস্থা রাখবে।

এর আগে দুপুর ১২ টার দিকে আকরামুল হাসানের নেতৃত্বে ছাত্রদলের প্রায় ৫০ জন নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী উপস্থিত ছিলেন। তারা গণমাধ্যমে অনানুষ্ঠানিক বক্তব্যে গত ৭ ফেব্রুয়ারি সহাবস্থান নিশ্চিতসহ সাত দফা দাবিতে ঢাবি উপাচার্যকে ছাত্রদল যে স্মারকলিপি দিয়েছিলেন তা পুনর্ব্যক্ত করেন এবং দ্রুত বাস্তবায়নের দাবি জানান।