চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সরাসরি সম্প্রচারে গাঁজা টেনে শেয়ার ধস নামালেন ইলন মাস্ক

সমালোচনা পিছু ছাড়ছে না প্রযুক্তি গুরু ইলন মাস্কের। একটি ওয়েব শো’র সরাসরি সম্প্রচারে গাঁজা টেনে সমালোচনার সুনামিতে নতুন ঢেউ তুলেছেন টেসলা, স্পেসএক্স প্রধান। অব্যাহত এসব কীর্তির জন্য চড়া মাশুল গুনতে হচ্ছে তাকে।

বিজ্ঞাপন

ওই অনুষ্ঠানে গাঁজা টানার মাত্র কয়েক ঘণ্টার মধ্যে টেসলা থেকে পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানটির হেড অব অ্যাকাউন্টিং ডেভ মর্টন এবং মানসম্পদ বিভাগের প্রধান গ্যাবি টলডানো। তাদের পদত্যাগের পর শেয়ার বাজারে টেসলার দরপতন হয়েছে ৬ শতাংশ।

পদত্যাগের জন্য ইলন মাস্কের সাম্প্রতিক কর্মকাণ্ডে তৈরি অতি সমালোচনার দিকে ইঙ্গিত করেছেন দু’জনেই।

মাত্র এক মাস আগে টেসলায় কাজ শুরু করা ডেভ মর্টন বলেন,‘ প্রতিষ্ঠানটির প্রতি অহেতুক সাধারণ মানুষের অতিরিক্ত আগ্রহ সৃষ্টি হয়েছে। এরকমটা আমি আশা করিনি। এজন্য আমাকে ভবিষ্যৎ নিয়ে পুনরায় ভাবতে হয়েছে।

বিজ্ঞাপন

টেসলার মানবসম্পদ প্রধান টলডানো ছুটিতেই আছেন। ছুটিতে থাকা অবস্থাতেই গণমাধ্যমকে জানিয়ে দিয়েছেন তিনি আর নাকি টেসলায় ফিরছেন না।

গত বৃহস্পতিবার কৃত্রিম বুদ্ধিমত্তা, সামাজিক মাধ্যম নিয়ে কথা বলতে একটি ওয়েবে লাইভে এসেছিলেন ইলন মাস্ক।

সেখানে ইলম মাস্কের সাক্ষাতকার নিচ্ছিলেন কমেডিয়ান জো রোগান। সেসময় রোগান মাস্ককে গাঁজা টানার আহ্বান জানান। মাস্ক জিজ্ঞেস করেন,‘এটা এখানে বৈধ কিনা?’

রোগান ক্যালিফোর্নিয়ায় গাঁজা সেবন বৈধ জানানোর পর মাস্ক গাঁজায় টান দেন।

গাঁজা নিয়ে রোগানের সঙ্গে আলাপে মাস্ক বলেন,‘বলতে গেলে সেভাবে কখনোই ধূমপান করিনি। গাঁজাও নিয়মিত সেবন করিনা। আসলে এতে তেমন কোন প্রতিক্রিয়া দেখিনা। তবে গাঁজা মানুষের উৎপাদনশীলতার জন্য খুব একটা কাজের কিছু বলে মনে হয় না আমার।’