চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সম্মাননা পেলেন ৩ গুণীজন

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত উন্নয়ন সাংবাদিক শাইখ সিরাজ ও বাংলা একাডেমি রবীন্দ্র-পুরস্কারপ্রাপ্ত শিল্পী ফাহিম হোসেন চৌধুরীকে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সম্মাননা জানিয়েছে।

বিজ্ঞাপন

শনিবার বিকেলে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন গুণী ব্যক্তিত্বকে এই সম্মাননা প্রদান করা হয়।

এর আগে জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন, বেলুন উড্ডয়ন ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে আজাদ।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তার প্রতিক্রিয়ায় বলেন, আমি এই সম্মাননা পেয়ে অভিভূত এবং নিজেকে খুব গর্বিত মনে করছি।

বিজ্ঞাপন

আবুল মাল আব্দুল মুহিত

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এই উপমহাদেশের অনন্য একটি প্রতিষ্ঠান। আর দুই বছর পর এই প্রতিষ্ঠানটি ১০০ বছর পূর্ণ হবে, আমি তার জন্য অপেক্ষা করছি। এই বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্র হিসেবে এর প্রতিটি অঙ্গসংগঠনের সাফল্য কামনা করি।

শাইখ সিরাজ

উন্নয়ন সাংবাদিক শাইখ সিরাজ বলেন, আমার এই সম্মাননা মূলত বাংলাদেশের কৃষকের। যাদের অক্লান্ত পরিশ্রমের কারণেই আজ আমরা ২০ কোটি মানুষ, অথচ কোন খাদ্য ঘাটতি নেই।

তিনি কৃষি উদ্যোক্তাদের পাশে সরকার ও অন্যান্য প্রতিষ্ঠানকে দাঁড়ানোর পরামর্শ দিয়ে বলেন, বাংলাদেশের এই কৃষি উদ্যোক্তাদের আগামী কৃষির জন্য প্রস্তুত করতে হবে।

ফাহিম হোসেন চৌধুরী

ফাহিম হোসেন চৌধুরী সম্মাননা প্রাপ্তির অনুভূতি জানাতে গিয়ে বলেন, এই সম্মাননা আমাকে আরও কর্ম সাধনায় ব্রতী হতে অনুপ্রেরিত করছে।