চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমালোচকের রায়ে বছর সেরা জয়া ও চঞ্চল

২১তম মেরিল-প্রথম আলো পুরস্কার:

সমালোচকের রায়ে সেরা অভিনেত্রী জয়া আহসান,সেরা অভিনেতা চঞ্চল চৌধুরী, সেরা নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম এবং সেরা ছবি ‘কমলা রকেট’

চলছে ২১তম মেরিল-প্রথম আলো পুরস্কার। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সমালোচকের রায়ে এবার সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া আহসান ও সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী।

বিজ্ঞাপন

সরকারি অনুদান ও জয়া আহসান প্রযোজিত সি-তে সিনেমা প্রোডাকশনের ব্যানারে নির্মিত বহুল প্রশংসিত ছবি ‘দেবী’র জন্য বিচারকের রায়ে এই পুরস্কার জিতে নেন দেশের দর্শকপ্রিয় এই তারকা জুটি।

অনম বিশ্বাস পরিচালিত ছবিটি মুক্তি পায় গেল বছর। সমালোচকের রায়ে পরিচালক হিসেবে তালিকায় অনম বিশ্বাসের নাম থাকলেও সেই পুরস্কারটি জিতে নেন ‘মনপুরা’ খ্যাত নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। ‘স্বপ্নজাল’-এর জন্য এই পুরস্কার অর্জন করেন তিনি।

এদিকে সমালোচকের রায়ে গেল বছরের সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে ইমপ্রেস টেলিফিল্মের বহুল প্রশংসিত ছবি ‘কমলা রকেট’। মেরিল-প্রথম আলোর আসরে ‘সমালোচক পুরস্কার’ বিভাগে এটি ইমপ্রেস টেলিফিল্মের টানা তৃতীয় পুরস্কার অর্জন।

এরআগে ২০১৬ সালে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’, এবং ২০১৭ সালে আকরাম খানের ‘খাঁচা’র জন্য পুরস্কৃত হয় দেশের শীর্ষস্থানীয় এই প্রযোজনা প্রতিষ্ঠানটি। তবে সব মিলিয়ে সেরা চলচ্চিত্র হিসেবে ১০ম বারের মতো চলচ্চিত্রের এই বিভাগে পুরস্কৃত হলো ইমপ্রেস টেলিফিল্মের ছবি।