চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সমাজবিরোধী কর্মকাণ্ড ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরলে পুনর্বাসন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: সমাজবিরোধী কর্মকাণ্ডে যারা যুক্ত, তারা যদি স্বাভাবিক জীবনে ফিরে আসে তাহলে তাদের পুনর্বাসন করা হবে।

তিনি বলেন: আইন প্রনয়ণের সময় মানবাধিকারের বিষয়টাও লক্ষ্য রাখতে হবে। মানুষের সাধারণ জীবনযাত্রার সুযোগ যেন থাকে এই বিষয়টা আমাদের অনুসরণ করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব ফোর্সের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন: কোনো নিরপরাধ মানুষ যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে বিশেষ ভাবে নজর রাখার ব্যাপারে আমি অনুরোধ জানাচ্ছি। যারা অন্যায় করবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন: ভবিষ্যতে জঙ্গিবাদ ও সন্ত্রাস যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। কোনো রাজনৈতিক দলের মদদে মাদক ব্যবসা যাতে ত্বরানিত্ব না হয় সেই বিষয়েও খেয়াল রাখতে হবে। কারণ, মাদক একটা বিষাক্ত জিনিস। এর ফলে একেকটা পরিবার ধবংসের দিকে যাচ্ছে, তাই চলমান মাদকবিরোধী অভিযান অব্যাহত আছে, অব্যাহত থাকবে। এছাড়া চোরাকারবারির বিরুদ্ধেও অভিযান অব্যাহত থাকবে।

র‍্যাবের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর মূল মন্ত্র ‘বাংলাদেশ আমার অহংকার’ এটা মাথায় রেখেই দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের কল্যাণে সবাইকে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।