চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সন্তুষ্ট’ মনে ফিরে গেলো ইংল্যান্ডের নিরাপত্তা দল

চারদিনের সফরে এসে ইংলিশ নিরাপত্তা দল ঘুরে দেখেছে মিরপুর, চট্টগ্রাম এবং ফতুল্লার তিনটি ভেন্যু। শেষ দিনে তিন সদস্যের সিকিউরিটি টিম কাজ শেষ করেছে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম দেখে। শনিবারই বাংলাদেশ ছেড়ে ইংল্যান্ডের পথে রওয়ানা দেয় সিকিউরিটি টিম।

বিজ্ঞাপন

তাদের নিয়ে ব্যস্ত চারটি দিন কাটানো ক্রিকেট বোর্ডের আশা- ভালো কিছুই হবে। নিরাপত্তা ব্যবস্থায় ইংল্যান্ড টিমটিকে সন্তুষ্ট বলেই মনে হয়েছে বলে জানান বিসিবির পরিচালক জালাল ইউনুস।

গতকাল চট্টগ্রামের দুই ক্রিকেট ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এম.এ আজিজ স্টেডিয়াম পরিদর্শন করেন রেগ ডিকাসনের নেতৃত্বে তিন সদস্যের ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা পর্যবেক্ষক দল।

বিজ্ঞাপন

সেসময় নিরাপত্তা ব্যবস্থায় তারা খুশী এবং সফরে আসবেন বলে আশা প্রকাশ করেন চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম পরিদর্শন শেষে বাংলাদেশের আতিথেয়তা ও নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টির কথা জানান ইংল্যান্ড ক্রিকেট পরিচালনা বোর্ডের পরিচালক জন কার। তবে সফরের বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) সিদ্ধান্ত নেবে বলেন জন কার।

সম্প্রতি গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর থেকে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরকে ঘিরে এক ধরনের অনিশ্চয়তা সৃষ্টি হয়। তবে সিরিজ আয়োজনের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

ইংল্যান্ডের আসতে আরও কমপক্ষে পাঁচ সপ্তাহ বাকি। টিম-বাংলাদেশের প্রস্তুতি চলছে। ইংলিশদের জন্য পুরো শক্তির দলই বরাদ্দ করতে চায় বোর্ড।