চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সত্যিকার সোনা চোরাচালানের গল্পে মোশাররফ-মেহজাবিন

লোভে পড়ে চোরাকারবারী হিসেবে মোশাররফ করিম অবশেষে স্বর্ণসহ শাহজালাল বিমানবন্দরে আটক হলো! ছবিসহ ক’দিন ধরেই এমন খবর দেখা যাচ্ছে বিভিন্ন গণমাধ্যমসহ সোশাল সাইটে। তবে এটা যে বাস্তবে নয় জানেন সবাই। আর এই বিষয়টি এবার আরো খোলাসা হতে যাচ্ছে শিগগির।

দালালের সহায়তায় মধ্যপ্রাচ্য পাড়ি দিলেও সুবিধা না পেয়ে দেশে ফেরত আসে অভিনেতা মোশাররফ করিম। ধারদেনা করে নিঃস্ব হয়ে পড়েন তিনি। ক্রমাগত সঙ্কট আর মেহজাবিনের সাথে বিয়ের কথাবার্তায় আর্থিক চাপ অনুভব করে মোশাররফ করিম। একসময় চোরাচালানকারী চক্রের সদস্য আ.খ.ম হাসানের খপ্পরে পড়ে যান তিনি। এয়ারপোর্ট টু এয়ারপোর্ট যাতায়াত। প্রতি চালানে নগদ টাকা। লোভ হতে থাকে মোশাররফের। চলে বিশেষ প্রশিক্ষণ। এরপর কাস্টমস গোয়েন্দার নজরদারিতে ধরা পড়া। তবে শরীরে বিশেষভাবে বহন করায় তা উদ্ধারে চলে নাটকীয়তা। শেষ পর্যন্ত কি ধরা পড়বেন মোশাররফ? মেহজাবিনের সাথে কি বিয়ে হবে না?

এমন টানটান উত্তেজনা নির্ভর গল্প নিয়েই বিশেষ টেলিছবি ‘স্বর্ণমানব’। আন্তর্জাতিক কাস্টমস দিবসে শাহজালাল বিমানবন্দরে সত্যিকার সোনা চোরাচালানের ঘটনা অবলম্বনে এই বিশেষ টেলিছবিটি মইনুল খানের গল্প ও সার্বিক তত্ত্বাবধানে নাটকটির চিত্রনাট্য করেছেন মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। নাটকের বিভিন্ন চরিত্রে মোশাররফ করিম ও মেহজাবিন ছাড়াও আছেন অপর্ণা ঘোষ, সুজাত শিমুল, রওনক হাসানের মতো অভিনেতারা।

গোয়েন্দা কাহিনি নির্ভর শ্বাসরুদ্ধকর এই টেলিছবিটি প্রচার হবে চ্যানেল আই-তে ২৬ জানুয়ারি শুক্রবার রাত ৮টায়।

নাটকটি প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ বলেন, শাহজালাল বিমানবন্দরে অন্তরালে শুল্ক গোয়েন্দা সংস্থার গোয়েন্দা কাজের প্রতিচ্ছবি দেখা যাবে এই টেলিছবিতে। টেলিছবিটির শুটিংও হয়েছে শাহজালাল বিমানবন্দরেই। আশা করছি সমকালিন ঘটনা নিয়ে নির্মিত নাটকটি দর্শককে ছুঁয়ে যাবে।

প্রমোতে ‘স্বর্ণমানব’:

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail