চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংসদ সদস্য হিসেবে শপথ বিষয়ে মির্জা ফখরুলের হুঁশিয়ারি

বিএনপি ভাঙার অপকৌশল বাস্তবায়নের পথে সরকারি চাপে বিএনপির সংসদ সদস্যরা শপথ নিচ্ছেন বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যারা শপথ নিয়েছেন বা নিতে যাচ্ছেন তাদেরকে হুঁশিয়ারি বার্তা দিয়েছেন দলটির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, দলের সিদ্ধান্তকে ভঙ্গ করে অপরাধ করেছেন, গর্হিত কাজ করেছেন। ক্ষমা পাবেন না।  তার জন্য সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

শুক্রবার জাতীয়তাবাদী মহিলা দলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধার্ঘ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, মহিলা দলের নবগঠিত কমিটির সভাপতি (আফরোজা আব্বাস), সাধারণ সম্পাদক (সুলতানা আহমদ) এর নেতৃত্বে আজ দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। আজকে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করার শপথ নিয়েছেন এবং গণতন্ত্রের সংগ্রামকে বেগবান করতে তারা ঐক্যবদ্ধ।

বিজ্ঞাপন

বিএনপির অন্য সংসদ সদরাও কি শপথ নেবে, এমন প্রশ্নে ফখরুল বলেন, একজন  শপথ নিয়েছেন। বাকিরা কী করবেন তাতো জানি না। কিন্তু আমাদের দলীয় সিদ্ধান্ত সংসদে অংশ গ্রহণ না করার।  দলের সিদ্ধান্ত ভঙ্গ করলে দল যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

বিএনপি মহাসচিব বলেন, অতীতেও বিএনপি ভাঙার অপকৌশল চলেছে।  তাছাড়া অনেক দল সেভাবে সরকারি অপকৌশলে ভেঙেছেও। কিন্তু বিএনপিকে ভাঙতে পারেনি।  বিএনপি বারবার স্বমহিমায় জনগণের কাছে ফিরে এসেছে।  সরকারের সব সময় চাপ থাকে, সরকার এসেই এটা করে।

বিএনপি চেয়ারপার্সনের কারামুক্তির ব্যাপারে বড় কী কর্মসূচি রয়েছে, এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সব সময় সংগ্রামে আছি।  এটি ধীরে ধীরে বড় হবে।