চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংলাপ ব্যর্থ হলে ৮ নভেম্বর রোডমার্চ: মির্জা ফখরুল

৭ নভেম্বর সংলাপে দাবি না মানা হলে ৮ নভেম্বর রাজশাহীর উদ্দেশে রোড মার্চ করে ৯ নভেম্বর রাজশাহীতে সমাবেশ করা হবে এবং তফসিলের তারিখ না পেছালে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করে বরিশালে লংমার্চ করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে বক্তৃতায় এ কথা বলেন তিনি। এসময় সব বন্দিদের মুক্তি দেয়ার দাবিও জানান তিনি।  বলেন, ক্ষমতা ছেড়ে দিতে হবে, সংসদ বাতিল করে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে, এর কোন বিকল্প নেই।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল এই কর্মসূচি ঘোষণা করে বলেন, আমরা জনগণের মুক্তি চাই৷ গণতন্ত্রের মুক্তি চাই। আমরা সংলাপ চাই, কিন্তু সংলাপের নামে নাটক চলবে না। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

তিনি যোগ করেন, আমরা আর গ্রেপ্তার হতে চাই না। আমরা জনগণকে সাথে নিয়ে এই সরকারকে পরাজিত করতে চাই। জনগণের সরকার কায়েম করতে চাই।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, অসুস্থ অবস্থায় আমাদের নেত্রীকে বন্দি করা হয়েছে। বন্দি হয়েও তিনি আপনাদের আশীর্বাদ দিচ্ছেন, এগিয়ে যাও, গণতন্ত্রের মুক্তির জন্য এগিয়ে যাও। তিনি কারাগারে যাওয়ার আগে বলেছিলেন, আমি ভয় পাই না কারাগারে যেতে, আপনারা নেতাদের আহ্বান জানাবেন, গণতন্ত্র রক্ষায় এগিয়ে আসার জন্য।