চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শ্রীলঙ্কা ট্র্যাজেডি: স্থগিত সার্ক ফিল্ম ফেস্টিভালের ৯ম আসর

এপ্রিল মাসে শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার কারণে দেশটিতে স্থগিত করা হয়েছে আসন্ন সার্ক ফিল্ম ফেস্টিভালের ৯ম আসর…  

গেল ২১ এপ্রিল শ্রীলঙ্কায় ইস্টার সানডের অনুষ্ঠানে ৩টি গির্জা ও ৩টি পাঁচ তারকা হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনায় নিহত হয় ২৫৩ জন। ভয়ঙ্কর এই ট্র‌্যাজিডির কারণে শেষ সময়ে এসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য ৯ম সার্ক ফিল্ম ফেস্টিভাল স্থগিত করা হয়েছে।

খবরটি উপমহাদেশের আটটি দেশ নিয়ে গঠিত সার্ক-এর অফিশিয়াল ওয়েব সাইট ‘সার্ক কালচার’-এ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

সেখানে বলা হয়, ৭ থেকে ১২ মে পর্যন্ত শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ৯ম সার্ক চলচ্চিত্র উৎসব। কিন্তু শ্রীলঙ্কায় ভয়ঙ্কর ট্র্যাজেডির কারণে আপাতত চলচ্চিত্র উৎসবটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

পরবর্তীতে একই ওয়েব সাইটে অনুষ্ঠানের দিনক্ষণ ও সময় জানিয়ে দেয়া হবে বলেও উল্লেখ করা হয় নোটিশে।

শ্রীংলকার রাজধানী কলোম্বর ন্যাশনাল ফিল্ম কর্পোরেশনে প্রদর্শিত হওয়ার কথা সার্কভুক্ত দেশগুলোর চলচ্চিত্রের প্রদর্শনী। যেখানে সার্কভুক্ত আটটি দেশের মনোনীত চলচ্চিত্র দেখানোর পাশাপাশি এবার নির্বাচিত হয়েছে বাংলাদেশের তিন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রসহ মোট পাঁচটি ছবি।

এরমধ্যে ইমপ্রেস টেলিফিল্মের তিন হলো নূর ইমরান মিঠুর ‘কমলা রকেট’, তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ এবং নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘আলফা’।

এছাড়াও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হলো নোমান রবিন পরিচালিত ‘কোয়াটার মাইল কান্ট্রি’ ও চৈতালী সমাদ্দার-সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’।

এরআগে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘অজ্ঞাতনামা’ প্রতিযোগিতা শাখায় ৭ম সার্ক চলচ্চিত্র উৎসবে ‘সেরা চিত্রনাট্য’র পুরস্কার অর্জন করে।