চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শ্রীলঙ্কার বোমা হামলায় শোকাহত বলিউড

গতকাল ‘ইস্টার সানডে’র দিনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ বিভিন্ন স্থানে তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ হামলায় এখন পর্যন্ত প্রায় ২৯০জন নিহত হয়েছেন বলে জানা গিয়েছে। এছাড়াও আহত হয়েছেন প্রায় চার শতাধিক মানুষ। এই ঘটনার তীব্র নিন্দা ও নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন বলিউড তারকারা।

বিজ্ঞাপন

গভীর ভাবে শোক প্রকাশ করে টুইটারে টুইট করেছেন শ্রীলঙ্কার নাগরিক ও বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। এবিষয়ে তিনি টুইটারে লিখেছেন, শ্রীলঙ্কার বিস্ফোরণের খবরে আমি শোকাহত। ক্রমশ ছড়িয়ে চলেছে হিংসা। এই হিংসা সংক্রামক এবং এটা অবশ্যই থামাতে হবে।

বিষয়টি নিয়ে বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা টুইটে লিখেছেন যে, শ্রীলঙ্কা হামলার এই ঘটনাটিতে আমাদের সকলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। যারা এই হামলায় প্রাণ হারালেন, প্রত্যেকের জন্য আমরা গভীর ভাবে শোক প্রকাশ করছি। একই সাথে নিহতদের পরিবারদের যেন সৃষ্টিকর্তা শোক সইবার শক্তি দেন সেটিই কামনা করছি।

হামলার বিষয়টি নিয়ে টুইটারে টুইট করেছেন বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাও। তিনি লিখেছেন, আমি গভীর ভাবে সমবেদনা জানাচ্ছি নিহতদের পরিবারের জন্য। আমরা একটি সন্ত্রাস মুক্ত পৃথিবী চাই।

অভিনেতা বিবেক ওবেরয় এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে বলিউড অভিনেতা অর্জুন কাপুর টুইট করেছেন, শ্রীলংকায় ঘটনা শোনার পর থকে বিচলিত হয়ে পড়েছি। এমন ভালো একটি দিনে ভয়ংকর হামলা! ভাবতে পারছি না। ক্ষতিগ্রস্তদের এবং তাদের পরিবারের জন্য আমার প্রার্থনা রইল।

এ ছাড়াও বলিউড অভিনেত্রী হুমা কোরেশি, ‘রং দে বাসন্তি’ খ্যাত সিদ্ধার্থ, কুমাল কোহলিসহ অনেকেই ওই হামলার তীব্র নিন্দা ও ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

গতকাল রোববার স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনার সমাবেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। বৌদ্ধ ধর্মাবলম্বী অধ্যুষিত দেশটির মাত্র ছয় শতাংশ ক্যাথলিক খ্রিস্টান। ইস্টার সানডের প্রার্থনার জন্য অনেক খ্রিস্টান চার্জগুলোতে জড়ো হয়েছিলেন। সেই মুহূর্তটিই হামলার জন্য বেছে নেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।