চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শ্রীলংকায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে জাবিতে মানববন্ধন

শ্রীলংকার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরের একাধিক গির্জা ও আবাসিক হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনার নিন্দা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে এই নিন্দা জানানো হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও আবাসিক হলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এছাড়া ওই ঘটনায় বাংলাদেশের শিশু শেখ সেলিমের নাতি জায়ানের অকাল মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় উপাচার্য বলেন, ‘ছোট জায়ানের অকাল মৃত্যু আমাদেরকে কাঁদাচ্ছে। বর্বরোচিত এই হামলায় দুই শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। এটা বিশ্ব-মানবতার জন্য একটি বড় ধরনের হুমকি।’

উপাচার্য হামলায় নিহত সকলের প্রতি গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার শান্তি কামনা করেন। একই সাথে তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

গত রোববার (২১ এপ্রিল) সকালে দ্বীপরাষ্ট্র শ্রীলংকার বেশ কয়েকটি গির্জা ও আবাসিক হোটেলে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটে। দেশটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিনটি হোটেলে এ হামলা হয়। পরে আরও দুটি স্থানে হামলা হয়।

ওই দিন ছিল খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।