চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষ বলে শিরোপা হাতছাড়া জাহানারাদের ভেলোসিটির

বল হাতে দুর্দান্ত ছিলেন টাইগ্রেস পেসার

মেয়েদের আইপিএল উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জে শেষ বলে এসে শিরোপা হাতছাড়া হয়েছে ভেলোসিটির। বল হাতে দুর্দান্ত প্রদর্শনী দেখিয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। কিন্তু তার দল ছোট সংগ্রহ গড়ার মাশুল দিয়ে সুপারনোভাসের কাছে হেরে বসেছে ৪ উইকেটে।

জয়পুরে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে মাত্র ১২১ রান তোলে ভেলোসিটি। জবাব দিতে নেমে শেষ বলে গড়ানো ম্যাচে শিরোপার হাসিতে মাতে নোভাসরা।

বিজ্ঞাপন

ব্যাটে নেমে ভেলোসিটির কোনো ব্যাটার ফিফটি পর্যন্ত যেতে পারেননি। শেষদিকে নিউজিল্যান্ড অলরাউন্ডার অ্যামেলিয়া কের ৩৬ ও ভারতের উইকেটরক্ষক-ব্যাটার সুষমা ভার্মার অপরাজিত ৪০ রানে লড়াইয়ের পুঁজি পায় দলটি।

জবাব দিতে নেমে ভেলোসিটির আঁটসাঁট বোলিংয়ের মুখে পড়ে নোভাসরা। কিন্তু অধিনায়ক হারমানপ্রিত কৌরের ৫১ রানে জয়ের পথেই থাকে। ৪ চার ও ৩ ছক্কায় ৩৭ বলে ইনিংস সাজিয়ে আউট হন কৌর।

বিজ্ঞাপন

শেষ ওভারে সুপারনোভাসের দরকার পড়ে ৬ রান। প্রথম পাঁচ বলে স্কোর টাই করে ফেলে দলটি। শেষ বলে চার হাঁকিয়ে ম্যাচজয়ী হাসিতে মাতেন রাধা যাদব।

ভেলোসিটির হয়ে সবচেয়ে সফল বোলার জাহানারা। টাইগ্রেস পেসার ২১ রানে নিয়েছেন দুটি উইকেট। দুটি উইকেট নিয়েছেন কের-ও। তবে তার খরচ ২৯ রান।

কেমন ছিল জাহানারার ৪ ওভার?
প্রথম ওভারে মাত্র এক রান খরচ করেন বাংলাদেশ থেকে প্রথমবারের মতো কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যাওয়া জাহানারা। দ্বিতীয় ওভারে একটি ওয়াইড-সহ দেন ৪ রান, নেন একটি উইকেট।

তৃতীয় ওভারে একটি ওয়াইড-সহ ৩ রান দিয়ে আরেকটি উইকেট নিয়ে ধারাবাহিকতা রাখেন এ পেসার। স্পেলের শেষ ওভারটা অবশ্য ভালো করতে পারেননি। খরচ করে বসেন ১৩ রান। শেষ পর্যন্ত ৪ ওভারে ২১ রানে ২ উইকেট দাঁড়ায় তার উড়ন্ত পারফরম্যান্স।