চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ডিভাইসসহ আটক ৫

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইসসহ ৫ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৩ জনকে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্র থেকে পরীক্ষা চলাকালীন সময়ে হাতেনাতে আটক করেন পরিদর্শক।

বিজ্ঞাপন

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সদস্য সেকান্দার আলী চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন, এই জালিয়াতির ঘটনায় একটি চক্র সক্রিয় ছিলো। আটকদের পরীক্ষা বাতিল করে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, “ভর্তি কমিটির সদস্য হিসেবে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্রে আমিসহ অন্যান্য শিক্ষকরা ছিলাম। তখনই একজন পরিদর্শক ফোন করে একজন কানে লাগানো যন্ত্রসহ একজনকে ধরেছেন বলে জানান। ধরা পড়ার পর তল্লাশী চালিয়ে আমরা মোবাইল ব্যাটারির মতো একটি ডিভাইস পাই। সেটির সাহায্যে সম্ভবত বাইরে থেকে কেউ তাকে উত্তর বলে দিচ্ছিলো “

“এরপর একইরকম ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দিচ্ছিলো এরকম আর দুইজনকে একই কেন্দ্র থেকে আটক করা হয়। অন্যান্য কেন্দ্র থেকে আরও দুইজনকে আটক করা হয়। তবে যে উত্তর তারা ওয়েমার শিটে লিখেছে তা পরীক্ষা করে দেখা গেছে জালিয়াতি করেও তারা সঠিক উত্তর দিতে পারেননি। কোনো একটি চক্র এদের প্রলোভন দেখিয়ে টাকাপয়সা হাতিয়ে নিয়ে প্রতারণা করে থাকতে পারে। আটকদেরকে পুলিশে সোপর্দ করা হবে”।

তবে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন এখনো কেন্দ্রে আটকদের থানায় আনা হয়নি।