চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুরু হলো স্বর্ণকিশোরী নেটওয়ার্কের জাতীয় কনভেনশন

নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে চ্যানেল আইয়ের ব্যতিক্রমী আয়োজন স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের আওতায় শুরু হলো স্বর্ণকিশোরী জাতীয় কনভেনশন ২০১৫। সারা দেশের ৬৪ জেলার ৬৪ জন স্বর্ণকিশোরী অংশ নিচ্ছে ছয়দিনের জাতীয় কনভেনশনে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সারাদেশের ১৪ হাজার কিশোরীর মধ্য থেকে স্কুলভিত্তিক পরীক্ষার মাধ্যমে ৬৪ জেলা থেকে নির্বাচিত ৬৪ জন স্বর্ণকিশোরীর অংশগ্রহণে ২য় বারের মতো জাতীয় কনভেনশন। স্বর্ণকিশোরী নেটওয়ার্র্ক ফাউন্ডেশনের চেয়ারপার্সন ফারজানা ব্রাউনিয়া বলেন, ‘আজ তোমরা নেটওয়ার্কভুক্ত হচ্ছো। এরপরই মূল কাজটা শুরু হবে। যে নীল সুতায় আজ তোমরা নিজেদের বেঁধে নিচ্ছো, সেই বাঁধনে একদিন তোমরা বাংলাদেশকে আলোকিত করবে।

ছয় দিনব্যাপী কনভেনশনের প্রথম দিন স্বর্ণকিশোরী হেডকোয়ার্টারে ছিলো ৬৪ মেধাবী স্বর্ণকিশোরীর সম্বর্ধনা। স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের পরিচালকরা ছাড়াও উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ এর সঙ্গে সংশ্লিষ্টরা।

এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ কে এম নুর-উন-নবী বলেন, ‘তোমার ভয়েসটা ক্রিয়েট করো। তারপর রেইজ করো। তারপর নিজেকে ক্ষমতায়িত করো। কেউ তোমাকে পিছু টেনে রাখতে পারবে না এবং কেউ তোমাকে হারাতে পারবে না।

কনভেনশনের দ্বিতীয় দিন শুক্রবার সকালে মাইক্রোসফট কার্যালয়ে আইসিটি এবং মিডিয়া প্রশিক্ষণে অংশ নেবে ৬৪ স্বর্ণকিশোরী।