চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শিক্ষাবান্ধব বাজেট’কে স্বাগত জানিয়ে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল

২০১৯-২০ অর্থবছরের সম্ভাবনা ও সমৃদ্ধির বাজেটকে স্বাগত জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে শুভেচ্ছা ও আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

শিক্ষাবান্ধব ও উন্নয়নমুখী বাজেট প্রণয়ন করায় এসময় ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

শুক্রবার দুপুর ১২টায় ট্রান্সপোর্ট চত্বর থেকে শুভেচ্ছা মিছিল বের হয়। ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানার নেতৃত্বে মিছিলে প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন।

বিজ্ঞাপন

মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট প্রণয়ন করা হয়েছে। জনবান্ধব, শিক্ষা ও কৃষিবান্ধব এ বাজেটকে আমরা স্বাগত জানাই। শিক্ষাবান্ধব ও উন্নয়নমুখী বাজেট এই বাজেট প্রণয়ন করায় ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাচ্ছি।’

গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থ বছরের বাজেট উত্থাপন করা হয়। বাজেট উত্থাপন শুরুর কিছুক্ষণ পর অর্থমন্ত্রীর অসুস্থতার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পিকারের অনুমতি নিয়ে বাজেট উত্থাপন করেন।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের আকার পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। দেশের ৪৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট এটি।

এবারের বাজেট দেশের ৪৮তম, আওয়ামী লীগ সরকারের ২০তম এবং অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের প্রথম বাজেট।