চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শহিদুল আলমের জামিন স্থগিতের আবেদন প্রস্তুত করেছে রাষ্ট্রপক্ষ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গ্রেপ্তার হওয়া আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের জামিন স্থগিতের আবেদন প্রস্তুত করেছে রাষ্ট্রপক্ষ। সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালতে এই জামিন স্থগিতের আবেদনটি উপস্থাপন করা হবে। 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে গত ১৫ নভেম্বর বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমের জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ করে তাকে জামিন দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যের্তিময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক ও মিথ্যা’ প্রচারের অভিযোগে শহিদুল আলমকে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গত ৬ আগস্ট গ্রেপ্তার দেখানো হয়।

এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা এ মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে হাইকোর্টে জামিন আবেদন করেন শহিদুল আলম।

সর্বশেষ গত ৭ অক্টোবর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন প্রশ্নে রুল জারি করেন। রুলে, শহিদুলকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়। এরপর গত ১ নভেম্বর সে রুলের শুনানি নিয়ে জামিন আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্টের এ বেঞ্চ।

এরপর শহিদুল আলমের আইনজীবীরা আবেদনটি বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করেন।সে আবেদনের শুনানি নিয়ে শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্টের এ বেঞ্চ।