চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গ্রেপ্তার হওয়া আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সোমবার এ আবেদন করা হয়।

বিষয়টি আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য উঠবে।

এর আগে গত ১৫ নভেম্বর বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমের জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ করে তাকে জামিন দেন।

বিজ্ঞাপন

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক ও মিথ্যা’ প্রচারের অভিযোগে শহিদুল আলমকে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গত ৬ আগস্ট গ্রেপ্তার দেখানো হয়।

এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা এ মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে হাইকোর্টে জামিন আবেদন করেন শহিদুল আলম।

সর্বশেষ গত ৭ অক্টোবর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন প্রশ্নে রুল জারি করেন। রুলে, শহিদুলকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়। এরপর গত ১ নভেম্বর সে রুলের শুনানি নিয়ে জামিন আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন হাইকোর্টের এ বেঞ্চ।

এরপর শহিদুল আলমের আইনজীবীরা আবেদনটি বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করেন।সে আবেদনের শুনানি নিয়ে শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্টের এ বেঞ্চ।