চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শহিদুল আলমকে গ্রেপ্তার করা যথার্থ: জয়

আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেপ্তার করা যথার্থ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং তার পুত্র সজীব ওয়াজেদ জয়।

মার্কিন সংবাদমাধ্যম রিয়েল ক্লিয়ার পলিটিকসে লেখা এক নিবন্ধে তিনি বলেন, গত মাসে সড়কে নিরাপত্তার দাবিতে ছাত্র বিক্ষোভের সময় শহিদুল আলম গুজব ছড়িয়ে সহিংসতায় উস্কানি দিয়েছেন।

বিজ্ঞাপন

“শান্তিপূর্ণ বিক্ষোভ দ্রুত সহিংসতায় রূপ নেয়। এই ভয়ঙ্কর পরিবর্তনের জন্য দায়ীদের অন্যতম বাংলাদেশি আলোকচিত্রী শহিদুল আলম।”

জয় লিখেছেন, ঢাকায় দুই স্কুল শিক্ষার্থীর মৃত্যুর পর শিক্ষার্থীরা সড়ক দখলে নিয়ে সড়ক নিরাপত্তার দাবি তুললে সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নেয়। সরকার ট্রাফিক আইন জোরালো ও অনিয়ন্ত্রিত যান চালানোর দণ্ড বাড়ানোর প্রতিশ্রুতি দেয়। দ্রুতই আন্দোলনটি সফলতা পায়।

বিজ্ঞাপন

“কিন্তু বাংলাদেশের বিরোধী দলের নেতারা এই সুযোগকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেন। তবে বিএনপির উসকানি বেশি দূর অগ্রসর হতে পারেনি।”

জয়ের অভিযোগ, শহিদুল আলম সামাজিক ও প্রথাগত সংবাদমাধ্যম ব্যবহার করে ছাত্র মৃত্যুর ভুয়া তথ্য ছড়াতে থাকেন। আর এই তথ্য ক্ষমতাসীন দলের প্রধান কার্যালয়ে হামলা চালিয়ে সহিংসতায় উস্কানি দেয়।

“তার এই ভুয়া তথ্য ছড়ানো এবং উসকানিমূলক বিবৃতির জন্য চালানো হামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের এক কর্মী চিরতরে অন্ধ হওয়া ছাড়াও অনেকে আহত হয়েছেন।”

জয় লিখেছেন, তরুণ ছাত্রদের বিক্ষোভ দখলে নিয়ে তাদের জীবন ও অন্য অনেক বাংলাদেশির জীবন ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া রাজনীতি নয়, এটা সন্ত্রাসী কর্মকাণ্ড।

আলোকচিত্রী ও পাঠশালার প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে গত ৫ আগস্ট নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।