চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শনিবার বিকেল’ নিয়ে রাশিয়া যাচ্ছেন তারা

৪১তম মস্কো আন্তর্জাাতিক চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’ নিয়ে উপস্থিত থাকবেন ফারুকী, তিশা, জাহিদ হাসান, পরমব্রত ও গাউসুল আলম শাওন…

দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমোদন না পেলেও চলতি মাসে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ৪১তম মস্কো আন্তর্জাাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘শনিবার বিকেল’। উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগে প্রদর্শীত হবে ছবিটি। দূর দেশে দর্শকের সঙ্গে বসে ছবিটি উপভোগ করতে রাশিয়ায় উড়ে যাবেন ছবির নির্মাতাসহ অন্তত জনা পাঁচেকের একটি টিম।

বিজ্ঞাপন

ফারুকী ও গাউসুল আলম শাওনসহ মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন ‘শনিবার বিকেল’-এর তিন চরিত্র জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা ও পরমব্রত। খবরটি চ্যানেল আই অনলাইনকে জানালেন মোস্তফা সরয়ার ফারুকী।

তিনি বলেন, ১৮ এপ্রিল পর্দা উঠছে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। আর এই উৎসবে ‘শনিবার বিকেল’ দেখানো হবে ২৪ এপ্রিল। আমরা বাংলাদেশ থেকে ২২ এপ্রিল মস্কোতে যাবো। ২৩ এপ্রিল ছবিটি নিয়ে সংবাদ সম্মেলনেও অংশ নিবো। ২৫ তারিখ ক্লজিং সেরেমনির পর দেশে ফিরে আসবো।

উৎসবের মূল পুরষ্কার ‘গোল্ডেন সেইন্ট জর্জ’-এর জন্য লড়েছে মোট ১৩টি ছবি। এর মধ্যে নির্বাচিত হয়েছে পাঁচটি ছবি। এরমধ্যে জার্মানি এবং রাশিয়ার কো প্রোডাকশন এ তৈরি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকীর ফারুকীর ‘শনিবার বিকেল’ ছাড়া রয়েছে ইরানের নির্মাতা রাসৌল সাদ্রামেলির ‘মাই সেকেন্ড ইয়ার ইন কলেজ’, ফ্রান্সের এলিস ওতজেনবারগার এর ‘মাই পোলিশ হানিমুন’, জার্মানি-লাটভিয়ার কো প্রোডাকশন এ তৈরি নির্মাতা ডেভিস সিমানিস এর ‘দ্য মুভার’, এবং চিনের নির্মাতা ঝ্যাং চি এর ‘ইকো’।

উৎসবে জুরি প্রধান হিসেবে থাকছেন কোরিয়ান মাস্টার ফিল্মমেকার কিম কি দুক।

ডকুমেন্টারি কম্পিটিশনে উল্লেখযোগ্য কিছু প্রতিযোগী হলো রাশিয়া/আমেরিকা কো প্রোডাকশনের ওলগা ভফ নির্মিত ‘বিজি ইনসাইড’, আমেরিকান নির্মাতা গেব পলস্কি এর ‘ইন সার্চ অব গ্রেটনেস’ এবং ডেনমার্কের নির্মাতা কার্ল অলসনের ‘প্যাট্রিমোনিয়াম।’

উৎসবে অ্যান্থনি ও জো রুশোর ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ এর স্পেশাল স্ক্রিনিং এর আয়োজন করা হয়েছে। ২৩ এপ্রিল, সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তির একদিন আগে এই বিশেষ শো হবে।