চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শনিবারের বিকেল’-এর সেন্সর বুধবার, মার্চে মুক্তি?

বুধবারে সেন্সর বোর্ডে প্রদর্শীত হবে ফারুকীর মুক্তি প্রতীক্ষিত ছবি ‘শনিবারের বিকেল’, মার্চে বড় পর্দায় মুক্তির পরিকল্পনা করছে জাজ

মোস্তফা সরয়ার ফারুকীর ছবি মানেই দর্শকের আগ্রহ নিয়ে অপক্ষো! সর্বশেষ ২০১৭ সালে ‘ডুব’ নিয়ে হাজির হয়েছিলেন তিনি। গেল বছরে তার নির্মিত কোনো ছবি মুক্তি না পেলেও প্রহর গুণছে বহুল প্রতীক্ষিত ছবি ‘শনিবারের বিকেল’।

বিজ্ঞাপন

মুক্তির আগেই বহুল আলোচিত ‘শনিবারের বিকেল’। বর্তমানে ছবিটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা রয়েছে বলে জানিয়েছেন ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

‘শনিবারের বিকেল’ নিয়ে সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার জানান, আগামি বুধবারে ‘শনিবারের বিকেল’ সেন্সরে প্রদর্শিত হওয়ার কথা। সব ঠিক থাকলে এদিনই সেন্সর ছাড়পত্র পেতে পারে ছবিটি।

ছবি মুক্তির বিষয়ে জানতে চাইলে ফারুকী চ্যানেল আই অনলাইনকে বলেন, ছবির সব কাজ আগেই শেষ হয়েছে। বর্তমানে ছবিটি সেন্সর বোর্ডে জমা আছে। সেন্সর ছাড়পত্র পেলেই মুক্তির তারিখও চূড়ান্ত করা হবে। তবে বড় পর্দায় মুক্তির বিষয়টি দেখছে জাজ মাল্টিমিডিয়া।

ছবির একাংশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। ছবি মুক্তির বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, মার্চ মাসেই ‘শনিবারের বিকেল’ মুক্তির পরিকল্পনা আছে আমাদের। তার আগে সেন্সর হলে মুক্তির চূড়ান্ত তারিখ ঘোষণা করবো। আশা করছি এ সপ্তাহে সেন্সর হবে।

গুঞ্জন আছে, ২০১৬ সালে গুলশানে ঘটে যাওয়া হলি আর্টিজানে জঙ্গি হালমা নিয়েই এ ছবির প্লট। তাই গত বছর যখন ছবির শুটিং শুরু হয়েছিল তখন থেকে শনিবারের বিকেল নিয়ে মাতামাতি হয়েছিল। তারকাবহুল এই ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবারের বিকেল’ বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ করেছেন ছবির শুটিং। এরকম আরো অনেক নতুনের দেখাই মিলবে ‘শনিবারের বিকেল’ ছবিতে।