চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণ মামলার আসামি নিহত

যশোরে র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণ মামলার আসামি আলামিন ওরফে বাবু (২৫) নিহত হয়েছেন।

সোমবার ভোরে যশোর সদর উপজেলার খোলাডাঙ্গা মন্ডলগাতি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত আলামিন সদরের খোলাডাঙ্গা কলোনিপাড়া এলাকার মৃত আবুল কালামের ছেলে। র‌্যাবের দাবি, ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর জিয়াউর রহমান জানান: গভীর রাতে গোপন সূত্রে তারা জানতে পারেন যশোরের খোলাডাঙ্গা মন্ডলগাতি এলাকায় একদল সন্ত্রাসী অবস্থান করছে। এর সূত্র ধরে ওই এলাকায় অভিযানে যায় র‌্যাব।

‘‘র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলিবর্ষণ করে। গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুলিবর্ষণ থেমে যাবার আনুমানিক ২০ মিনিট পরে র‌্যাব সদস্যরা আশপাশে তল্লাশি চালিয়ে রাস্তার পাশে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। তার ডান হাতে একটি আগ্নেয়াস্ত্র ধরা ছিল।

তাকে উদ্ধার করে দ্রুত যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হলে কর্তব্যবত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গোলাগুলির সময় দু’জন র‌্যাব সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার গান, এক রাউন্ড গুলি ও একটি ছোরা উদ্ধার করে র‌্যাব’’, বলেন কমান্ডার মেজর জিয়াউর রহমান।

তিনি জানান: পরে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ ব্যক্তিকে সন্ত্রাসী আলামিন ওরফে বাবু হিসেবে সনাক্ত করে। নিহত বাবু যশোর সদরের চাঁচড়া দক্ষিণ পাড়ায় ৮ বছরে এক শিশু ধর্ষণ মামলার আসামি।

অভিযোগ রয়েছে, গত ৩০ মার্চ ওই এলাকার মুক্তেশ্বরী নদীর তীরে একটি বাগানে নিয়ে ওই শিশুটিকে ধর্ষণ করে আলামিন ওরফে বাবু।

এ ঘটনায় পরদিন ওই শিশুর মা বাদী হয়ে যশোর কোতোয়ালি থানায় মামলা করেন।