চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা ইস্যুতে চীন-রাশিয়া বাংলাদেশের পাশে থাকবে: ওবায়দুল কাদের

রোহিঙ্গা সমস্যার সমাধানে শুরু থেকেই দুই পরাশক্তি চীন ও রাশিয়ার ভূমিকা কী হবে তা নিয়ে আলোচনা হয়ে আসলেও এই ইস্যুতে মানবতার ডাকে সাড়া দিয়ে তারা বাংলাদেশের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত রক্তদান কর্মসূচি ও মিলাদ মহফিলে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: শুধু আওয়ামী লীগ না বরং পুরো বাঙালি জাতি মনে করে রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়া বাংলাদেশের পাশে দাঁড়াবে।

তিনি বলেন: রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনা জাতিসংঘে যে পাঁচ দফা প্রস্তাব দিয়েছেন তা সারা বিশ্বে প্রশংসা পেয়েছে। জাতিসংঘ তা গ্রহণ করেছে। আমাদের নেত্রী আজ বিশ্ব শান্তির অগ্রদূত। মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রমাণ দিয়েছেন তিনি বিশ্ব মানবতার বাতিঘর।

‘শেখ হাসিনার চিন্তা ভাবনা আর দশজন বিশ্বনেতা থেকে আলাদা। তাই তিনি আজ রাজনীতিকের পথ অতিক্রম করে রাষ্ট্রনায়ক হতে পেরেছেন। একজন রাজনীতিবিদ একটি নির্বাচনের পর আরেকটি নির্বাচন নিয়ে চিন্তা করেন। কিন্তু আমাদের নেত্রী চিন্তা করেন পরবর্তী প্রজন্মকে নিয়ে। যা তাকে রাষ্ট্র নায়কের আসন দিয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, আজ প্রধানমন্ত্রীর জন্মদিন। কিন্তু তিনি এবার কেক কাটবেন না। কেকের সমপরিমান টাকা রোহিঙ্গাদের ত্রাণ ভাণ্ডারে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।