চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গাদের পাশে এশিয়ার ফুটবল

রোহিঙ্গাদের সাহায্য করার জন্য এগিয়ে আসার কথা জানিয়েছে দ্য এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) সংস্থাটি একটি প্রস্তাব দিয়েছে। বাফুফে সেই প্রস্তাবে সাড়া দেয়ায় এএফসি থেকে কর্মকর্তারা শনিবার বাংলাদেশে আসছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাফুফে সূত্রে জানা গেছে, এএফসি প্রেসিডেন্টের উপদেষ্টা ডেভিড মিচেল বোরজা এবং সামাজিক দায়বদ্ধতা ইউনিটের প্রধান ড. আন্নাথুরাজ রঙ্গনাথান শনিবার ঢাকায় পা রাখবেন। এই দুই কর্মকর্তা বাফুফে এবং শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করবেন। একই সঙ্গে জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থা এবং বিভিন্ন এনজিওর প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন।

রোববার বৈঠকের পর সোমবার কর্মকর্তারা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। দুই দিনের সফরের পর বাফুফের  সঙ্গে তারা রোহিঙ্গাদের সাহায্য করার বিষয়ে একটি যৌথ সিদ্ধান্তে আসবেন। কীভাবে ভুক্তভোগীদের সাহায্য করা যায় তখন সিদ্ধান্ত নেয়া হবে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রোহিঙ্গা শিশুদের সাহায্য করার জন্য তহবিল গড়বে এএফসি। এজন্য ফুটবলের চেতনাকে কাজে লাগিয়ে প্রীতি ম্যাচ আয়োজন করা হতে পারে। মালয়েশিয়ায় আশ্রয় নেয়া রোহিঙ্গা শিশুদের জন্য এর আগে মার্চে এমন একটি ফুটবল ম্যাচ আয়োজন করেছিল এএফসি।