চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদো গোলমেশিনই থাকবেন

গত মৌসুমে লা লিগায় শুরুটা খুব বাজে গেছে। মৌসুমের মাঝামাঝি থেকে সেই চেনা রোনালদোর দেখা মেলে। চ্যাম্পিয়ন্স লিগে তো টানা ১১ ম্যাচে গোল। বিশ্বকাপেও পেয়েছেন হ্যাটট্রিক। সিআর সেভেন চেনারূপেই আছেন বলা যায়। তার নতুন কোচ ম্যাস্সিমিলিয়ানো অ্যাল্লেগ্রি বলছেন, চেনারূপটা জুভেন্টাসের জার্সিতেও টেনে আনবেন রোনালদো।

দল পাল্টে এই মৌসুমে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনালদো। মৌসুম শুরুর আগে অবকাশ যাপনে আছেন তিনি। প্রাক-মৌসুম পর্বের যুক্তরাষ্ট্র সফরে দলের সঙ্গে রাখা হয়নি পর্তুগিজ মহাতারকাকে।

মার্কিন সফর শেষে জুভরা তুরিনে ফিরলে দলের সঙ্গে যোগ দেবেন রোনালদো। তুরিনের বুড়িদের কোচ অ্যাল্লেগ্রি আশা করছেন সেখানে দ্রুতই নতুন সতীর্থের সঙ্গে মানিয়ে নেবেন সিআর সেভেন।

‘যে পজিশনে খেলে অভ্যস্ত রোনালদো, সেখানেই খেলবে। আশা করি সবসময় যেভাবে গোল করে আসছে, সে এখানেও সেভাবেই করবে।’

অ্যাল্লেগ্রি নতুন শিষ্য নিয়ে আশার কথা বললেও তাকে ঘিরে কীরকম পরিকল্পনা আঁটছেন সেটি খোলাসা করেননি। এটা তার জানাই যে, রোনালদোকে ঘিরেই আক্রমণ ছক গড়তে হবে। কেবল রোনালদোই নন, বাকিদেরও রোনালদোর খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে হবে দ্রুত। মৌসুম শুরুর আগে সেজন্য কয়েকটি অনুশীলন সেশনই কেবল পাচ্ছেন রোনালদো-অ্যাল্লেগ্রি জুটি।

সিরি আর নতুন মৌসুম মাঠে গড়াবে আগামী ১৮ আগস্ট। ১৯ আগস্ট সিয়েভোর মুখোমুখি হবে জুভেন্টাস। অভিষেক হবে ক্রিস্টিয়ানো রোনালদোর। আর ২৬ আগস্ট ঘরের মাঠে নামবে জুভেন্টাস। লাৎসিওর বিপক্ষে ওই ম্যাচে জুভদের ঘরের মাঠে অভিষেক হবে সিআর সেভেনের।